ক্রমশ ভয়াবহ হচ্ছে করোনা পরিস্থিতি! রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ ছাড়াল ৪ হাজার

ক্রমশ ভয়াবহ হচ্ছে করোনা পরিস্থিতি! রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ ছাড়াল ৪ হাজার
ক্রমশ ভয়াবহ হচ্ছে করোনা পরিস্থিতি! রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ ছাড়াল ৪ হাজার / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ভয়ানক! ক্রমশ চূড়ান্ত আতঙ্কের পরিবেশ তৈরি করছে করোনা। ভয়াবহতার সব মাত্রা ছাড়িয়ে যাচ্ছে মারণ করোনা। দেশব্যাপী করোনার দ্বিতীয় ঢেউয়ে নাজেহাল সাধারণ মানুষ থেকে প্রশাসন।

যেন সংক্রমণের সুনামি। দেশের অন্যান্য রাজ্যের থেকে দৈনিক সংক্রমণের হার কম হলেও, পশ্চিমবঙ্গেও ক্রমশ ভয়াবহ আকার ধারণ করছে করোনা সংক্রমণ। শনিবার রাজ্যে নতুন করে করোনায় সংক্রামিত হয়েছেন ৪ হাজার ৪৩ জন। মৃত্যু হয়েছে ১২ জনের। রাজ্যের স্বাস্থ্য দফতর থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, তেমনটাই জানা গিয়েছে।

অন্যদিকে, একধাক্কায় গত ২৪ ঘণ্টায় অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা বেড়েছে ২ হাজার ৭৬৩। যার ফলে এই মুহূর্তে রাজ্যে মোট অ্যাক্টিভ কোভিড পজিটিভের সংখ্যা ২১ হাজার ৩৬৬ জন।

সবথেকে বেশি সংক্রমণ কলকাতা এবং উত্তর ২৪ পরগণা জেলায়। এদিকে শনিবার কলকাতার একটা বড় অংশে ছিল চতুর্থ দফার ভোট। আর এদিনের রিপোর্ট থেকে জানা যাচ্ছে যে, গত ২৪ ঘণ্টায় শুধু কলকাতাতেই নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৯৯৭ জন। আর সংক্রমণের তালিকায় দ্বিতীয় স্থানে থাকা উত্তর ২৪ পরগণায় গত ২৪ ঘণ্টায় সংক্রামিত হয়েছেন ৮৮৭ জন। মাত্র ১২ দিনে রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ বেড়েছে ছয়গুণ। প্রতি ১০০টি করোনা পরীক্ষায় করোনা পজিটিভ হয়েছেন ১০ জন। বৃহস্পতিবারের তুলনায় শুক্রবার রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা বেড়েছে প্রায় ৩০ শতাংশ। শুক্রবারের থেকে শনিবার সংক্রমণ বাড়ল আরও প্রায় ১০ শতাংশ। দেশে একপ্রকার বেলাগাম করোনা সংক্রমণ। বাংলাতেও স্বস্তি নেই।

এদিকে করোনার সংক্রমণ বৃদ্ধির সঙ্গে সঙ্গে, রাজ্যে তৈরি হয়েছে ভ্যাকসিন নিয়ে সঙ্কট। একাধিক হাসপাতালে শেষ হয়ে গেছে করোনার ভ্যাকসিন। একাধিক হাসপাতাল কর্তৃপক্ষ এর জেরে শনিবার টিকাকরণ প্রক্রিয়া বন্ধ রাখে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.