করোনায় বিপর্যস্ত রাজ্য! মোকাবিলায় একাধিক গুরুত্বপূর্ণ ব্যবস্থা প্রশাসনের তরফে

করোনায় বিপর্যস্ত রাজ্য! মোকাবিলায় একাধিক গুরুত্বপূর্ণ ব্যবস্থা প্রশাসনের তরফে
করোনায় বিপর্যস্ত রাজ্য! মোকাবিলায় একাধিক গুরুত্বপূর্ণ ব্যবস্থা প্রশাসনের তরফে / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ভোটের আবহে ব্যাপকভাবে রাজ্যে ছড়াচ্ছে করোনা সংক্রমণ। ইতিমধ্যেই করোনা মোকাবিলায় কোমর বেঁধেছে রাজ্য প্রশাসন। রাজ্যে করোনা মোকাবিলায় ইতিমধ্যেই একাধিক গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করেছে প্রশাসন।

ইতিমধ্যেই করোনা চিকিৎসায় ২৫ শতাংশ বেসরকারি হাসপাতাল বৃদ্ধি করা হয়েছে। বেডের সংখ্যা বাড়ানো হয়েছে ৩৪০০। জানানো হয়েছে, চলতি সপ্তাহের শেষে ৮০০০ বেড করোনার জন্য বরাদ্দ করা হবে।

১০ টা ইএসআই হাসপাতালে ৫০ টি করে মোট ৫০০ টি বেড কোভিডের জন্য বরাদ্দ করা হয়েছে। জানা গিয়েছে, এই সপ্তাহের শেষে আরও ৯০০ টি বেডের ব্যবস্থা করা হবে। অন্যদিকে, রাজ্যের সব জেলাকে নির্দেশ দেওয়া হয়েছে, সিরিয়াস নয়, এমন রোগীকে কলকাতায় রেফার করা যাবে না এই মুহূর্তে।

এছাড়াও কয়েকটি জেলার হাসপাতালকে নিয়ে একটি জোন তৈরি করা হয়েছে। বাঁকুড়া, পুরুলিয়া, বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান নিয়ে গঠিত একটি জোনের দায়িত্বে থাকবেন মনিশ জৈন। পূর্ব পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম নিয়ে গঠিত জোনের দায়িত্বে এমভি রাও। দার্জিলিং, জলপাইগুড়ি কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলাকে নিয়ে গঠিত জোনের দায়িত্বে থাকছেন সুরেন্দ্র গুপ্তা।

উল্লেখ্য, এই প্রথমবার শম্ভুনাথ পণ্ডিত হাসপাতালে কোভিড বেডের ব্যবস্থা করা হল। এই হাসপাতালে ২২০ টি বেডের ব্যবস্থা করা হচ্ছে। করোনা আক্রান্ত রোগীর রাশ সামাল দিতে, ১২ টি পুলিশ হাসপাতালে ৩৪০ টি কোভিড বেডের ব্যবস্থা করা হছে। ২৮ টি হোটেলে ৬৫৮ টি রুম কোভিড আইসোলেশন সেন্টার হিসেবে বরাদ্দ হয়েছে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.