গত দুই মাসে এই প্রথম! দেশে দৈনিক করোনা সংক্রমণ সবথেকে কম

গত দুই মাসে এই প্রথম! দেশে দৈনিক করোনা সংক্রমণ সবথেকে কম
গত দুই মাসে এই প্রথম! দেশে দৈনিক করোনা সংক্রমণ সবথেকে কম / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ক্রমশ কমছে দেশে করোনা আক্রান্তের সংখ্যা। এর সঙ্গে বাড়ছে সুস্থতার হারও। এই মুহূর্তে দেশের করোনা সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে আগের তুলনায়। দেশব্যাপী কড়া বিধিনিষেধ জারি, জায়গায় জায়গায় লকডাউনের কারণেই এই সুফল মিলেছে বলে ধারণা কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পাশাপাশি বিশেষজ্ঞদেরও।

উল্লেখ্য, গত দুই মাসে দেশে করোনার দৈনিক সংক্রমণ সবথেকে কম। স্বাস্থ্য মন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৬৩৬ জন। গতকাল, অর্থাৎ রবিবারও এই সংখ্যাটা ছিল ১ লক্ষ ১৪ হাজারের বেশি। পরিসংখ্যান থেকে একথা স্পষ্ট যে, গত দু’মাসে আক্রান্তের সংখ্যা সবথেকে কম। যা অনেকটাই স্বস্তির খবর, দাবি স্বাস্থ্যমহলের। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, মোট করোনা রোগী ২ কোটি ৮৯ লক্ষ ৯৯০৬।

প্রতীকী ছবি

বিশেষজ্ঞদের দাবি, দেশে করোনার ঢেউ এখন শেষের দিকে। আগামী মাসের মধ্যে দেশে তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে। করোনার তৃতীয় ঢেউ-এ শিশুদের বেশি করে আক্রান্ত হওয়ার আশঙ্কা করা হচ্ছে। আর ইতিমধ্যেই তাঁর জন্য প্রস্তুতি শুরু করে দেওয়া হয়েছে বলে কেন্দ্রের পক্ষ থেকেও দাবি করা হয়েছে।

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছেন ২৪২৭ জন। কমেছে দেশে মৃত্যুর সংখ্যাও। এই মুহূর্তে দেশে মোট ৩ লক্ষ ৪৯ হাজার ১৮৬ জনের মৃত্যু হয়েছে করোনায়। উল্লেখ্য, গত কয়েকদিনে সংক্রমণ কমলেও, কিছুতেই মৃত্যু নিয়ন্ত্রণে আনা যাচ্ছিল না। তবে, সোমবার কিছুটা হলেও কমেছে মৃত্যুর সংখ্যা।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, দেশে কমেছে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যাও। এই মুহূর্তে তা ১৪ লক্ষ ১ হাজার ৬০৯। ইতিমধ্যে দেশের ২৩ কোটি ২৭ লক্ষ ৮৬ হাজার ৪৮২ জনের টিকাকরণ হয়ে গিয়েছে। টিকাকরণের কাজও চলছে জোরদার। সোমবার থেকেই দিল্লির এইমসে ছোটদের শরীরে কোভ্যাক্সিনের ট্রায়ালও শুরু হচ্ছে।