বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

আবারও ঊর্ধ্বমুখী দেশে করোনার দৈনিক সংক্রমণ! গত ২৪ ঘণ্টায় কমেছে মৃত্যুর সংখ্যা

১১:১৫ এএম, অক্টোবর ১, ২০২১

আবারও ঊর্ধ্বমুখী দেশে করোনার দৈনিক সংক্রমণ! গত ২৪ ঘণ্টায় কমেছে মৃত্যুর সংখ্যা

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আগে, দেশে করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত রয়েছে। প্রতিদিন একটু একটু করে বাড়ছে সংক্রমণ, আবার কখনও তা কমছে। এরই মধ্যে আবার সামনেই করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে। এদিকে, উৎসবের মরশুমে করোনা নিয়ে বিশেষ সতর্ক কেন্দ্রের মোদী সরকার। তাই সংক্রমণ ঠেকাতে জোর দেওয়া হচ্ছে করোনাবিধিতে। পাশাপাশি গতি বাড়ানো হচ্ছে টিকাকরণের উপর। এরই মধ্যে চলতি সপ্তাহে দু’দিন ধরে স্বস্তি দিয়ে দেশের করোনার দৈনিক সংক্রমণ ২০ হাজারের নিচে নেমেছিল। এর পাশাপাশি স্বস্তি মিলেছে অ্যাকটিভ কেসও। কিন্তু সেই ধারাবাহিকতা বজায় থাকল না। বৃহস্পতিবার থেকেই বাড়তে শুরু করেছে করোনার দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে ফের বেড়েছে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা।

শুক্রবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৭২৭ জন। গতকালের থেকে সংক্রমণ অনেকটাই বেশি। গতকাল দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ২৩ হাজার ৫২৯ জন। এই মুহূর্তে দেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩৭ লক্ষ ৬৬ হাজার ৭০৭ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় প্রাণ হারিয়েছেন ২৭৭ জন। এই সংখ্যা অবশ্য গতকালের থেকে কম। গতকাল দেশে করোনায় দৈনিক মৃতের সংখ্যা ছিল ৩১১ জন। দেশে এখনও পর্যন্ত করোনার বলি ৪ লক্ষ ৪৮ হাজার ৩৩৯ জন।

https://twitter.com/ANI/status/1443789467622379530

সংক্রমণ বাড়লেও গত ২৪ ঘণ্টায় স্বস্তি দিয়েছে করোনার অ্যাকটিভ কেসে। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা ২ লক্ষ ৭৫ হাজার ২২৪ জন। গতকাল যা ছিল ২ লক্ষ ৭৭ হাজার ২০ জন। করোনার বিরুদ্ধে আশার আলো দেখাচ্ছেন করোনাজয়ীরাই। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২৮ হাজার ২৪৬ জন। দৈনিক আক্রান্তের থেকে দৈনিক সুস্থতার সংখ্যা অনেকটাই বেশি। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩ কোটি ৩০ লক্ষ ৪৩ হাজার ১১৪ জন।

এদিকে, টিকাকরণের গতি বাড়িয়ে সংক্রমণ ঠেকানোর প্রয়াস জারি রয়েছে দেশজুড়ে। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশের ৬৪ লক্ষ ৪০ হাজার ৪৫১ জন করোনা টিকা পেয়েছেন। এনিয়ে মোট টিকাপ্রাপকের সংখ্যা ৮৯ কোটি ২ লক্ষ ৮ হাজার ৭।