মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

আরও ভয়ঙ্কর হচ্ছে করোনা! রাজ্যে ফের করোনায় মৃত্যুর সংখ্যায় রেকর্ড! রাজ্যে একদিনে মৃত্যু ১২৭ জনের

১০:০৮ পিএম, মে ৮, ২০২১

আরও ভয়ঙ্কর হচ্ছে করোনা! রাজ্যে ফের করোনায় মৃত্যুর সংখ্যায় রেকর্ড! রাজ্যে একদিনে মৃত্যু ১২৭ জনের

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে ক্রমশ বাড়ছে করোনার সংক্রমণ। বৃহস্পতিবারই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নে সাংবাদিক বৈঠকে বলেছিলেন যে, আগামী ১৫ দিন বাড়বে করোনার সংক্রমণ। তিনি রাজ্যবাসীকে সতর্ক থাকতে এবং সাবধানে থাকার বার্তা দিয়েছিলেন।

বাস্তবেও মুখ্যমন্ত্রীর সেই সতর্কবাণী মিলে যাচ্ছে ক্রমশ। রাজ্যে দ্রুত গতিতে বাড়ছে সংক্রমণ। করোনার দ্বিতীয় পর্যায়ে প্রতিদিনই আক্রান্তের এবং মৃত্যুর সংখ্যায় রেকর্ড সৃষ্টি হচ্ছে। দেশে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায়, হাসপাতালগুলিতে যেমন বেডের আকাল দেখা দিয়েছে, তেমনই প্রয়োজনীয় ওষুধ এবং অক্সিজেনের অভাব তো রয়েইছে। তাই ক্রমেই বেড়ে চলেছে উদ্বেগ এবং আশঙ্কা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা কমলেও, ফের একবার দৈনিক মৃত্যুর সংখ্যায় রেকর্ড সৃষ্টি হল। পাশাপাশি বাড়ল সক্রিয় রোগীর সংখ্যাও।

রাজ্য স্বাস্থ্য দফতরের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ১৯ হাজার ৪৩৬। এনিয়ে রাজ্যের মোট করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল সাড়ে ৯ লক্ষ। এই মুহূর্তে রাজ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১ লক্ষ ২৫ হাজার ১৬৪ জন। এদিকে একদিনে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যায় রেকর্ড সৃষ্টি হয়েছে। একদিনে এই মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ১২৭ জনের। অবশ্য আশার আলো দেখাচ্ছে রাজ্যে সুস্থতার হার। সুস্থতার হার বেড়েছে রাজ্যে। গত ২৪ ঘণ্টায় করোনার কবল থেকে সুস্থ হয়ে ফিরেছেন ১৮,২৪৩। এই মুহূর্তে রাজ্যে সুস্থতার হার ৮৫.৮৯ শতাংশ, যা গত কয়েকদিনের তুলনায় ঊর্ধ্বমুখী। আর গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৬৩,৩৭৭ টি নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৮.৯৩ শতাংশ রিপোর্ট পজিটিভ।

উল্লেখ্য, করোনা সংক্রমণে রাশ টানতে ইতিমধ্যেই রাজ্যে আংশিক লকডাউন জারি করা হয়েছে। বন্ধ রয়েছে লোকাল ট্রেন। মেট্রো এবং বাসের সংখ্যা কমিয়ে দেওয়া হয়েছে। বন্ধ রয়েছে রেস্তোরাঁ, বার, শপিং মল, বিউটি পার্লার, জিম ইত্যাদি। নিত্য প্রয়োজনীয় জিনিসের দোকান দিনের একটা নির্দিষ্ট সময় পর্যন্ত খোলা থাকছে। চিকিৎসা পরিকাঠামো যাতে আরও উন্নত করা যায়, তার চেষ্টা চলছে।

এতো কিছু পরেও, বেলাগাম রাজ্যের করোনা সংক্রমণ। এই মুহূর্তে রাজ্যে করোনা সংক্রমণের নিরিখে, প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। এই জেলায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩৯৮২ জন, মৃত্যু হয়েছে ৩৯ জনের। দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা। কলকাতায় দৈনিক আক্রান্তের সংখ্যা ৩৯৬১ জন।