মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪

গত ২৪ ঘণ্টায় রাজ্যে সামান্য নিম্নমুখী করোনার দৈনিক সংক্রমণ! মৃত্যুর সংখ্যা মাত্র ৮

০৮:৩৬ পিএম, জুলাই ২৪, ২০২১

গত ২৪ ঘণ্টায় রাজ্যে সামান্য নিম্নমুখী করোনার দৈনিক সংক্রমণ! মৃত্যুর সংখ্যা মাত্র ৮

করোনা রুখতে রাজ্যে জারি বিধিনিষেধ। তার সুফলও মিলছে। ক্রমশ সুস্থতার পথে এগিয়ে চলেছে বাংলা। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান থেকে তা বেশ স্পষ্ট। গত ২৪ ঘণ্টায় রাজ্যে কমেছে দৈনিক সংক্রমণ ও মৃত্যুর হার। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭৩০ জন। মৃতের সংখ্যা মাত্র ৮।

ভোটের আবহে এপ্রিল-মে মাসে রাজ্যে ঝড়ের গতিতে বাড়ছিল করোনার সংক্রমণ। তারপর ধীরে ধীরে তা কমতে শুরু করে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিড থেকে সেরে উঠলেন ৯২০ জন। সুস্থতার হার বেড়ে দাঁড়াল ৯৮.০৩ শতাংশে। এখনও অবধি এ নিয়ে রাজ্যে সুস্থ ১৪ লক্ষ ৯২ হাজার ৮৭৮ জন মানুষ। মারা গিয়েছেন ১৮ হাজার ৬৪ জন। তবে শনিবারের পরিসংখ্যানে সামান্য হলেও উদ্বেগ কমল।

তবে এর মধ্যেও আশঙ্কা বাড়াচ্ছে দার্জিলিং ও উত্তর ২৪ পরগনা। ওই দুই জেলায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ৮৯ ও ৮৬ জন। কলকাতায় সেই সংখ্যাটা ৫৮ জন। তবে রাজ্যে করোনাযুদ্ধে দিশা দেখাচ্ছে মালদহ ও মুর্শিদাবাদ। এই দুই জেলায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ৫-এরও কম।

[caption id="attachment_23602" align="alignnone" width="1000"]গত ২৪ ঘণ্টায় রাজ্যে সামান্য নিম্নমুখী করোনার দৈনিক সংক্রমণ! মৃত্যুর সংখ্যা মাত্র ৮ গত ২৪ ঘণ্টায় রাজ্যে সামান্য নিম্নমুখী করোনার দৈনিক সংক্রমণ! মৃত্যুর সংখ্যা মাত্র ৮ [/caption]

এদিকে শীঘ্রই দেশে করোনার তৃতীয় ঢেউ আসন্ন। তার মধ্যেই রয়েছে ভ্যাকসিনের সংকট। তবে করোনার তৃতীয় ঢেউয়ের আগে যথেষ্ট কড়া রাজ্য সরকার। এখনও ৩০ জুলাই অবধি রাজ্যে জারি বিধিনিষেধ। তবে কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। অন্যদিকে, সঠিকভাবে টিকাদানের জন্য নতুন নিয়ম চালু করেছে কলকাতা পুরসভা। এবার থেকে টিকা নেওয়ার আগেরদিন প্রাপকদের দেওয়া হবে টোকেন। জালিয়াতি রুখতেই এই ব্যবস্থা বলে জানা গিয়েছে।