শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

স্বস্তির খবর! রাজ্যে একদিনে করোনায় আক্রান্তের সংখ্যা প্রায় ১৭ হাজার, ঊর্ধ্বমুখী সুস্থতার হার

১০:১২ পিএম, মে ২৫, ২০২১

স্বস্তির খবর! রাজ্যে একদিনে করোনায় আক্রান্তের সংখ্যা  প্রায় ১৭ হাজার, ঊর্ধ্বমুখী সুস্থতার হার

বংনিউজ২৪x৭ ডেস্কঃ রাজ্যে ভোটের আবহেই ঝড়ের গতিতে বেড়েছিল করোনার সংক্রমণ। তৃতীয়বারের জন্য রাজ্যে ক্ষমতায় এসেছে তৃণমূল কংগ্রেস। আর ক্ষমতায় এসেই রাজ্যের করোনা সংক্রমণে রাশ টানতে সরকার একের পর এক গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করেছে। সংক্রমণ ঠেকাতে ১৬ থেকে ৩০ মে পর্যন্ত রাজ্যে কড়া বিধিনিষেধ জারি করা হয়েছে। রাজ্যে বন্ধ রয়েছে লোকাল ট্রেনও। এর জেরেই ধীরে ধীরে কমছে রাজ্যে করোনার সংক্রমণ। গত কয়েকদিনের স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান থেকেই সেটাই জানা যাচ্ছে। আর তার মাঝে এসে হাজির হয়েছে ঘূর্ণিঝড় ‘ইয়াস’।

মঙ্গলবার রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া পরিসংখ্যান থেকে জানা গিয়েছে যে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১৭,০০৫ জন। ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৩ লক্ষ ০১ হাজার ৯৭৮ জন। রাজ্যে দৈনিক করোনা সংক্রমণের নিরিখে রাজ্যে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় আক্রান্ত হয়েছেন ৩,৪৫২ জন। এরপরেই দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২,৯৭৯ জন। তৃতীয় স্থানে রয়েছে দক্ষিন ২৪ পরগণা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় আক্রান্ত হয়েছেন ১,২০২ জন। এবং চতুর্থ স্থানে রয়েছে হাওড়া। গত ২৪ ঘণ্টায় এই জেলায় আক্রান্ত হয়েছেন ১,১৬৪ জন।

এদিকে একদিনে রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছেন ১৫৭ জন। রাজ্যে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাড়িয়েছে ১৪, ৬৭। মৃত্যুর সংখ্যার নিরিখেও প্রথম সারিতে রয়েছে উত্তর ২৪ পরগণা। গত ২৪ ঘণ্টায় সেখানে মৃত্যু হয়েছে ৪৬ জনের। এরপরে দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা, সেখানে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৩ জনের। এবং দক্ষিণ ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ১০ জনের। তবে, রাজ্যে করোনার সঙ্গে লড়াইয়ে আশার আলো দেখাচ্ছেন করোনাজয়ীরাই। গত ২৪ ঘণ্টাতেই সুস্থ হয়ে উঠেছেন ১৯,০৫৭ জন। যা দৈনিক আক্রান্তের সংখ্যার থেকে অনেকটাই বেশি। এ নিয়ে মোট ১১ লক্ষ ৬০ হাজার ৯২৮ জন করোনাজয়ী। বর্তমানে সুস্থতার হার ৮৯. ১৭ শতাংশ।