শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

চোখ রাঙাচ্ছে করোনা! গত ২৪ ঘন্টায় দেশে আক্রান্তের সংখ্যা প্রায় ২ লক্ষ ৫৯ হাজার ১৭০ জন

১২:১১ পিএম, এপ্রিল ২০, ২০২১

চোখ রাঙাচ্ছে করোনা! গত ২৪ ঘন্টায় দেশে আক্রান্তের সংখ্যা প্রায় ২ লক্ষ ৫৯ হাজার ১৭০ জন

বংনিউজ২৪x৭ ডেস্কঃ দেশজুড়ে করোনা পরিস্থিতি উদ্বেগজনক। করোনার দ্বিতীয় ঢেউয়ের জেরে বিপর্যস্ত গোটা দেশ। দৈনিক করোনা-সংক্রমণ ভেঙে ফেলছে একের পর এক পুরানো রেকর্ড। অন্যদিকে ইতিমধ্যেই রাজ্যের মুখ্যমন্ত্রী ও আধিকারিকদের সঙ্গে রিভিউ মিটিং সেরেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশের করোনা পরিস্থিতির মোকাবিলা করার দিকগুলো নিয়েই পর্যালোচনা করা হয় এই বৈঠকে।

অন্যদিকে গতকাল কেন্দ্র সিদ্ধান্ত নিয়ে জানান, আগামী ১ মে থেকে ১৮ বছর বয়সীদের থেকে সকলেই ভ্যাকসিন নিতে পারবে। এমনকি ভ্যাকসিন উৎপাদনকারী সংস্থাগুলি ৫০% ভ্যাকসিন সরকারের নির্ধারিত দামে খোলা বাজারে ক্রয় করতে পারবে। আর সেক্ষেত্রে রাজ্য সরাসরি ভ্যাকসিন উৎপাদনকারী সংস্থাগুলি থেকে ভ্যাকসিন কিনতে পারবে। এবং সকল মানুষ নিজেরাই সরকারের নির্ধারিত দামে ভ্যাকসিন কিনে নিতে পারবেন। অন্যদিকে আজ সন্ধ্যে ৬ টাই ভ্যাকসিন প্রস্তুতকারী সংস্থাগুলির সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বৈঠক করবেন। বৈঠকে যোগ দেবেন দেশ ও বিদেশের ওষুধ প্রস্তুতকারী কোম্পানিগুলির প্রতিনিধিরাও।

উল্লেখ্য গত ২৪ ঘন্টায় দেশে করোনায় আক্রান্তের সংখ্যা প্রায় ২ লক্ষ ৫৯ হাজার ১৭০ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যুর সংখ্যা মৃত্যু হয়েছে ১,৭৬১ জন। এবং গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লক্ষ ৫৪ হাজার ৭৬১ জন। অন্যদিকে দেশে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৫৩ লক্ষ ২১ হাজার ০৮৯ জন। মোট মৃত্যু সংখ্যা ১ লক্ষ ৮০ হাজার ৫৩০ জন। এছাড়া ভ্যাকসিন নিয়েছেন ১২ কোটি ৭১ লক্ষ ২৯ হাজার ১১৩ জন। এবং করোনায় সক্রিয় রোগী সংখ্যা ২০ লক্ষ ৩১ হাজার ৯৭৭ জন।