ফের করোনার নয়া স্ট্রেইন থাবা বসাল মহারাষ্ট্রে! লকডাউন জারি এই দুই জেলায়

ফের করোনার নয়া স্ট্রেইন থাবা বসাল মহারাষ্ট্রে! লকডাউন জারি এই দুই জেলায়
ফের করোনার নয়া স্ট্রেইন থাবা বসাল মহারাষ্ট্রে! লকডাউন জারি এই দুই জেলায়

বংনিউজ২৪x৭ ডেস্কঃ গতবছর করোনার জেরে নাজেহাল হয়ে পড়েছিল গোটা দেশ। প্রায় কয়েকমাস ধরে চলেছে লকডাউন। মানুষ প্রায় ঘরবন্দি হয়ে পড়েছিল। বন্ধ ছিল অফিস, আদালত, মন্দির, নানা অনুষ্ঠান। বহু খেটে খাওয়া মানুষের রুজি রোজকারও বন্ধ হয়েছিল। তবে গতবছর পুজোর আগে থেকে পরিস্থিতি একটু একটু করে আয়ত্বে আসে। কমতে শুরু করে দৈনিক করোনা আক্রান্তের হার। বৃদ্ধি পায় সুস্থতার হারও।

বর্তমানে পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক। খুলে গিয়েছে অফিস, আদালত, মন্দির, নানা ধরনের অনুষ্ঠানও হচ্ছে। এছাড়া এই মাস থেকেই চালু হয়েছে সরকারি, সরকারি সাহায্য প্রাপ্ত, বেসরকারি বেশকিছু শিক্ষা প্রতিষ্ঠান। আর তারই মাঝে মহারাষ্ট্রে ফের থাবা বসিয়েছে করোনার নয়া স্ট্রেইন। সংক্রমণ ছড়াচ্ছে দ্রুত গতিতে। এমনকি নয়া স্ট্রেইন এ আক্রান্তের শরীরে বাসা বাঁধছে নিউমোনিয়া। যার ফলে বিশেষজ্ঞরা মনে করছেন মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেতে পারে।

অন্যদিকে করোনার নয়া স্ট্রেইন এর দ্রুত সংক্রমণের কারণে মহারাষ্ট্রের যবৎমাল ও অমরাবতী তে ফের লকডাউন জারি করার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। উল্লেখ্য যবৎমলে দশ দিন লকডাউন জারি থাকবে। বন্ধ থাকবে নানা ধরনের জমায়েত, এমনকি স্কুল-কলেজও বন্ধ রাখার নির্দেশ রয়েছে। অন্যদিকে কোন বিয়েবাড়ির অনুষ্ঠানেও ৫০ জনের বেশি নিমন্ত্রিতের সংখ্যা রাখা চলবে না। এছাড়া মাস্ক না পড়লে এবার ২০০ টাকা জরিমানাও নেওয়া হবে মহারাষ্ট্রে। অন্যদিকে অমরাবতী তে শনিবার রাত থেকে জারি থাকবে লকডাউন।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.