শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

দেশের করোনা গ্রাফ ফের ঊর্দ্ধমুখী! গত ২৪ ঘণ্টায় একধাক্কায় অনেকটাই বাড়ল দৈনিক সংক্রমণ

১১:১৬ এএম, সেপ্টেম্বর ১৭, ২০২১

দেশের করোনা গ্রাফ ফের ঊর্দ্ধমুখী! গত ২৪ ঘণ্টায় একধাক্কায় অনেকটাই বাড়ল দৈনিক সংক্রমণ

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর, দেশে ঝড়ের গতিতে বাড়তে শুরু করেছিল করোনার সংক্রমণ। তবে, এখন দেশে করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে। সংক্রমণ কমার পাশাপাশি বেড়েছে সুস্থতার হারও। তাও, তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আগে, দেশে করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত রয়েছে। প্রতিদিন একটু একটু করে বাড়ছে সংক্রমণ, আবার কখনও তা কমছে। এরই মধ্যে আবার সামনেই করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে। তার আগে কিছুতেই যেন বাগে আসতে চাইছে না করোনার সংক্রমণ। এর মধ্যে কেরল, মহারাষ্ট্রের পরিস্থিতি যে উদ্বেগজনক তা স্বীকার করে নিয়েছে কেন্দ্রও। কিছুদিন সংক্রমণ কমার পাশাপাশি করোনার অ্যাকটিভ কেস স্বস্তি দিলেও বুধবার থেকেই সংক্রমণ বাড়তে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় ফের একধাক্কায় অনেকটাই বেড়েছে করোনার দৈনিক সংক্রমণ।

শুক্রবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩৪ হাজার ৪০৩ জন। গতকালের থেকে সংক্রমণ ফের বেড়েছে। গতকালের তুলনায় দেশে সংক্রমণ বাড়ল ১২.৫ শতাংশ। গতকাল দেশে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৩০ হাজার ৫৭০ জন। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে কোটি ৩ কোটি ৩৩ লাখ ৪৭ হাজার ৩২৫ জন।

https://twitter.com/ANI/status/1438730947659067392

দেশের মোট আক্রান্তের এই সংখ্যার প্রায় বেশিরভাগই কেরলের। কেরলের এই করোনা গ্রাফ তৃতীয় ঢেউয়ের আশঙ্কা জাগাচ্ছে। তবে, সংক্রমণের লাগাম পরানো না গেলেও, করোনার ছোবল থেকে সুস্থ করে তোলা সম্ভব হচ্ছে অনেককেই।

দেশে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা কমল সামান্য। বৃহস্পতিবার তা ছিল ৩ লক্ষ ৪২ হাজারের সামান্য বেশি। আর শুক্রবার তা কমে দাঁড়িয়েছে ৩ লক্ষ ৩৯ হাজার ৫৬। করোনার বিরুদ্ধে লড়াইয়ে আশার আলো দেখাচ্ছেন করোনাজয়ীরাই। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩৭ হাজার ৯৫০ জন। দৈনিক সুস্থতার সংখ্যা দৈনিক আক্রান্তের সংখ্যার তুলনায় অনেকটাই বেশি। তবে, গতকালের দৈনিক সুস্থতার সংখ্যার থেকে কম। গতকাল দেশে দৈনিক সুস্থতার সংখ্যা ছিল ৩৮ হাজার ৩০৩ জন। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ২৫ লাখ ৯৮ হাজার ৪২৪ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। উল্লেখ্য, করোনার তৃতীয় ঢেউ আটকাতে দেশজুড়ে জোরকদমে চলছে টিকাকরণ প্রক্রিয়া। ইতিমধ্যে দেশে ৭৭ কোটির বেশি মানুষের টিকাকরণ হয়ে গিয়েছে।