ফের সামান্য বাড়ল দেশে করোনার দৈনিক সংক্রমণ, বেড়েছে সুস্থতার হারও

ফের সামান্য বাড়ল দেশে করোনার দৈনিক সংক্রমণ, বেড়েছে সুস্থতার হারও
ফের সামান্য বাড়ল দেশে করোনার দৈনিক সংক্রমণ, বেড়েছে সুস্থতার হারও / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ কয়েকদিন ধরে দেশে ক্রমশ কমের দিকেই ছিল দৈনিক করোনার সংক্রমণ। কিন্তু বুধবার ফের তা সামান্য হলেও বাড়ল। উল্লেখ্য, গত ১ সপ্তাহের বেশি সময় ধরে কমছিল করোনার সংক্রমণ। কিন্তু বুধবার সেই ধারায় পরিবর্তন এসেছে। আজ অর্থাৎ বৃহস্পতিবার এই সংক্রমণের সংখ্যা আবার ফের খানিকটা বাড়ল। সামান্য হলেও, এই বৃদ্ধি নিয়ে চিন্তায় স্বাস্থ্যমন্ত্রক। তবে, স্বস্তির খবর, কিছুটা হলেও কমেছে মৃত্যুর সংখ্যা। বেড়েছে সুস্থতার হারও।

বৃহস্পতিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে সংক্রমিত হয়েছেন ১ লক্ষ ৩৪ হাজার ১৫৪ জন। যা আগের দিনের তুলনায় সামান্য বেশি। গতকাল আক্রান্তের সংখ্যা ছিল ১ লক্ষ ৩২ হাজার ৭৮৮ জন। আপাতত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৮৪ লক্ষ ৪১ হাজার ৯৮৬ জন। আবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ঘণ্টায় দেশে করোনায় প্রাণ হারিয়েছেন ২ হাজার ৮৮৭ জন। গতকালের থেকে মৃতের সংখ্যা বেশ খানিকটা কম। গতকাল করোনায় প্রাণ হারিয়েছিলেন ৩ হাজার ২০৭ জন। আপাতত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৩ লক্ষ ৩৭ হাজার ৯৮৯ জন।

প্রতীকী ছবি

এছাড়া বড় স্বস্তির খবর হল, ক্রমাগত কমতে থাকা সক্রিয় রোগীর সংখ্যা। এদিন নতুন করে অ্যাকটিভ কেস কমেছে ৮০ হাজারের কাছাকাছি। এই মুহূর্তে দেশে চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা ১৭ লক্ষ ১৩ হাজার ৪১৩ জন।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা থেকে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ২ লক্ষ ১১ হাজার ৪৯৯ জন। করোনার মোকাবিলায় সবথেকে জরুরি টিকাকরণ। এখন এই টিকাকরণের উপরেই জোর দিচ্ছে কেন্দ্র সরকার। ইতিমধ্যেই দেশে ২২ কোটি ১০ লক্ষ ৪৩ হাজার ৬৯৩ জনকে করোনার টিকা দেওয়া হয়েছে।