লাগাতার কয়েকদিন নিম্নমুখী থাকার পর, বুধবার ফের সামান্য বাড়ল দৈনিক আক্রান্তের সংখ্যা

লাগাতার কয়েকদিন নিম্নমুখী থাকার পর, বুধবার ফের সামান্য বাড়ল দৈনিক আক্রান্তের সংখ্যা
লাগাতার কয়েকদিন নিম্নমুখী থাকার পর, বুধবার ফের সামান্য বাড়ল দৈনিক আক্রান্তের সংখ্যা / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ কয়েকদিন ধরে দেশে ক্রমশ কমের দিকেই ছিল দৈনিক করোনার সংক্রমণ। কিন্তু বুধবার ফের তা সামান্য হলেও বাড়ল। এর পাশাপাশি দৈনিক মৃত্যুর সংখ্যাও বেড়েছে। উল্লেখ্য, গত ১ সপ্তাহের বেশি সময় ধরে কমছিল করোনার সংক্রমণ। কিন্তু বুধবার সেই ধারায় পরিবর্তন এসেছে। কিছুটা উদ্বেগ বাড়িয়ে, বেড়েছে আক্রান্তের সংখ্যা এবং আবারও ৩ হাজারের উপরে মৃত্যুর সংখ্যা হয়েছে। তবে, আশার খবর, দৈনিক সুস্থতার হার এবং পজিটিভিটি রেট দুটোই নিয়মিত হারে কমছে।

স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৩২ হাজার ৭৮৮ জন। এই সংখ্যাটা আগের দিনের তুলনায় কিছুটা হলেও বেশি। গতকাল আক্রান্তের সংখ্যা ছিল ১ লক্ষ ২৭ হাজার ৫১০ জন। আপাতত দেশে মত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৮৩ লক্ষ ৭ হাজার ৮৩২ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় প্রাণ হারিয়েছেন ৩ হাজার ২০৭। গতকালের থেকে মৃতের সংখ্যা বেশ খানিকটা বেড়েছে। গতকাল এই সংখ্যাটা ছিল ২ হাজার ৭৯৫ জন। আপাতত দেশে মৃতের সংখ্যা ৩ লক্ষ ৩৫ হাজার ১০২ জন।

তবে, স্বস্তির খবর, ক্রমশ কমছে সক্রিয় করোনা রোগীর সংখ্যা। এদিন নতুন করে অ্যাকটিভ কেস কমেছে ১ লক্ষ ১ হাজার ৮৭৫ জন। আপাতত চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১৭ লক্ষ ৯৩ হাজার ৬৪৫ জন। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ফিরেছেন ২ লক্ষ ৩১ হাজার ৭৮৮ জন। এই সংখ্যাটা আক্রান্তের সংখ্যার থেকে অনেকটাই বেশি। যা সত্যিই বড় স্বস্তির জায়গা। এই মুহূর্তে সুস্থতার হার ৯২.৪৮ শতাংশ। করোনা রুখতে, টিকাকরণের উপর বিশেষ গুরুত্ব আরোপ করা হচ্ছে। ইতিমধ্যেই ভারতে ২১ কোটি ৮৫ লক্ষ ৪৬ হাজার ৬৬৭ জনকে টিকা দেওয়া হয়েছে।