আবারও বাড়ল দেশে করোনার দৈনিক সংক্রমণ! গত ২৪ ঘণ্টায় কমেছে মৃত্যুর সংখ্যা

আবারও বাড়ল দেশে করোনার দৈনিক সংক্রমণ! গত ২৪ ঘণ্টায় কমেছে মৃত্যুর সংখ্যা
আবারও বাড়ল দেশে করোনার দৈনিক সংক্রমণ! গত ২৪ ঘণ্টায় কমেছে মৃত্যুর সংখ্যা / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আগে, দেশে করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত রয়েছে। প্রতিদিন একটু একটু করে বাড়ছে সংক্রমণ, আবার কখনও তা কমছে। এরই মধ্যে আবার সামনেই করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে। এদিকে, উৎসবের মরশুমে করোনা নিয়ে বিশেষ সতর্ক কেন্দ্রের মোদী সরকার। তাই সংক্রমণ ঠেকাতে জোর দেওয়া হচ্ছে করোনাবিধিতে। পাশাপাশি গতি বাড়ানো হচ্ছে টিকাকরণের। এরই মধ্যে গত দু’দিন ধরে স্বস্তি দিয়ে দেশের করোনার দৈনিক সংক্রমণ ২০ হাজারের নিচে নেমেছিল। এর পাশাপাশি স্বস্তি মিলেছে অ্যাকটিভ কেসও। কিন্তু গত ২৪ ঘণ্টায় ফের বাড়ল করোনার দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ফের ২০ হাজারের গণ্ডি অতিক্রম করল।

বুধবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৫২৯ জন। গতকালের থেকে সংক্রমণ অনেকটাই বেশি। গতকাল দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১৮ হাজার ৮৭০ জন। এই মুহূর্তে দেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩৭ লক্ষ ৩৯ হাজার ৯৮০ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় প্রাণ হারিয়েছেন ৩১১ জন। এই সংখ্যা গতকালের থেকে অনেকটাই কম। গতকাল দেশে করোনায় দৈনিক মৃতের সংখ্যা ছিল ৩৭৮ জন। দেশে এখনও পর্যন্ত করোনার বলি ৪ লক্ষ ৪৮ হাজার ৬২ জন।

সংক্রমণ বাড়লেও গত ২৪ ঘণ্টায় বড়সড় স্বস্তি দিয়েছে করোনার অ্যাকটিভ কেসে। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা ২ লক্ষ ৭৭ হাজার ২০ জন। যা গতকালের থেকে অনেকটা কম। করোনার বিরুদ্ধে আশার আলো দেখাচ্ছেন করোনাজয়ীরাই। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২৮ হাজার ৭১৮ জন। দৈনিক আক্রান্তের থেকে দৈনিক সুস্থতার সংখ্যা অনেকটাই বেশি। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩ কোটি ৩০ লক্ষ ১৪ হাজার ৮৯৮ জন করোনা থেকে মুক্ত হয়েছেন।

এদিকে, টিকাকরণের গতি বাড়িয়ে সংক্রমণ ঠেকানোর প্রয়াস জারি রয়েছে দেশজুড়ে। এখনও পর্যন্ত দেশে মোট ৮৮ কোটি ৩৪ লক্ষ ৭০ হাজার ৫৭৮ জন করোনার টিকা পেয়েছেন। এর মধ্যে গতকালই টিকা পেয়েছেন প্রায় সাড়ে ৬৫ লক্ষের বেশি নাগরিক।