বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

ভয়াবহ হচ্ছে করোনা পরিস্থিতি! গত ২৪ ঘণ্টায় দেশে একধাক্কায় করোনা আক্রান্ত ২ লক্ষ ৪৭ হাজারের বেশি

১১:১৫ এএম, জানুয়ারি ১৩, ২০২২

ভয়াবহ হচ্ছে করোনা পরিস্থিতি! গত ২৪ ঘণ্টায় দেশে একধাক্কায় করোনা আক্রান্ত ২ লক্ষ ৪৭ হাজারের বেশি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ নতুন বছর শুরু হয়েছে সেই করোনার আতঙ্ককে সঙ্গে নিয়েই। দেশে করোনা সংক্রমণ ক্রমশ বেড়েই চলেছে। সেই সঙ্গে পাল্লা দিয়ে বেড়ে চলেছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা। ঊর্ধ্বমুখী অ্যাকটিভ কেসও। আবারও একবার তৃতীয় ঢেউয়ে বেসামাল দেশ। এদিকে, করোনার নতুন স্ট্রেনের দাপট রুখতে কেন্দ্রের পুরনো টেস্টিং এবং ট্রাকিং নীতিতেই আস্থা রাখছেন মোদী। পাশাপাশি জোর দিতে বলছেন টিকাকরণেও। এই মুহূর্তে দেশের একাধিক শহরে কড়া বিধিনিষেধ, নাইট কারফিউ। তবে, কড়া বিধিনিষেধ জারি এবং সতর্কতার পরেও কাজ হচ্ছে না। কিছুতেই কমছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় ফের একধাক্কায় অনেকটাই বাড়ল আক্রান্তের সংখ্যা। এই মুহূর্তে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষের কাছাকাছি। করোনার তৃতীয় ঢেউয়ে ফের বেসামাল দেশ।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৪৭ হাজার ৪১৭ জন। যা আগের দিনের থেকে প্রায় ২৭ শতাংশ বেশি। গতকাল আক্রান্তের সংখ্যা ছিল ১ লক্ষ ৯৪ হাজার ৭২০ জন। আজ আক্রান্তের সংখ্যা একধাক্কায় অনেকটাই বাড়ল। যা রীতিমতো ভয় ধরাচ্ছে। শহরাঞ্চলের গণ্ডি পেরিয়ে গ্রামাঞ্চলেও বাড়ছে পজিটিভিটি রেট। স্বাস্থ্যমন্ত্রক বলছে, দেশের পটিজিভিটি রেট রাতারাতি বেড়ে হয়েছে ১৩.১১ শতাংশ। সাপ্তাহিক পজিটিভিটি রেটও বেড়ে হয়েছে ১০ শতাংশ। এখনও পর্যন্ত দেশে মোট ওমিক্রন আক্রান্ত ৫ হাজার ৪৮৮ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ২ হাজার ১৬২ জন।

সবথেকে উদ্বেগের বিষয় হল, বাড়ছে অ্যাকটিভ কেসও। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ১১ লক্ষ ১৭ হাজার ৫৩১ জন। যা আগের দিনের থেকে প্রায় ১ লক্ষ ৬২ হাজার বেশি। এই সংখ্যাটাও বিশেষজ্ঞদের ভয় ও চিন্তা বাড়াচ্ছে। এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৪৭ লক্ষ ১৫ হাজার ৩৬২ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৮৪ হাজার ৮২৫ জন।

https://twitter.com/ANI/status/1481472740687507457

সংক্রমণের বিরুদ্ধে লড়তে ৩ জানুয়ারি শুরু হয়েছে ১৫ থেকে ১৮ বছর বয়সিদের টিকাকরণ। পাশাপাশি ১০ জানুয়ারি শুরু হয়েছে ষাটোর্ধ্ব এবং ফ্রন্টলাইন যোদ্ধাদের প্রিকশন ডোজও। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য বলছে, এখনও পর্যন্ত দেশে প্রায় ১৫৪ কোটি ৬১ লক্ষের বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। টিকাকরণের পাশাপাশি আগের মতোই চলছে টেস্টিংও। এখনও পর্যন্ত দেশে ৬৯ কোটি ৭৩ লক্ষ মানুষ করোনার টিকা পেয়েছেন।

এদিকে দেশের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগের মধ্যেই আজ বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী। ইতিমধ্যেই কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক এবং স্বরাষ্ট্রমন্ত্রকের আধিকারিকদের নিয়ে আলোচনা করেছেন তিনি। আজ মুখ্যমন্ত্রীদের করোনার মোকাবিলায় প্রয়োজনীয় নির্দেশিকা দিতে পারেন মোদী। জানা গিয়েছে, এই বৈঠকে উপস্থিত থাকবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।