দেশে এই প্রথম দৈনিক সুস্থতার সংখ্যাটা ৪ লক্ষের উপরে উঠল! উদ্বেগ বাড়াচ্ছে দৈনিক মৃত্যুর সংখ্যা

দেশে এই প্রথম দৈনিক সুস্থতার সংখ্যাটা ৪ লক্ষের উপরে উঠল! উদ্বেগ বাড়াচ্ছে দৈনিক মৃত্যুর সংখ্যা
দেশে এই প্রথম দৈনিক সুস্থতার সংখ্যাটা ৪ লক্ষের উপরে উঠল! উদ্বেগ বাড়াচ্ছে দৈনিক মৃত্যুর সংখ্যা / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বড় স্বস্তির খবর। দেশের দৈনিক আক্রান্তের সংখ্যা আগের দিনের তুলনায় সামান্য বাড়লেও, বেড়েছে করোনাজয়ীর সংখ্যা। সর্বকালের রেকর্ড ভেঙে দিয়ে দেশে করোনা থেকে সুস্থ হয়ে উঠলেন ৪ লক্ষের বেশি মানুষ। উল্লেখ্য, এই প্রথম দেশে দৈনিক সুস্থতার সংখ্যা ৪ লক্ষের উপরে উঠল।

যদিও উদ্বেগ বাড়াচ্ছে দৈনিক মৃত্যুর সংখ্যা। যা আগের দিনের তুলনায় অনেকটাই বেড়েছে। মঙ্গলবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ২ লক্ষ ৬৩ হাজার ৫৩৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। এই পরিসংখ্যানটা আগের দিনের তুলনায় বেশি হলেও, গত সপ্তাহের তুলনায় অনেকটাই কম। এই মুহূর্তে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৫২ লক্ষ ২৮ হাজার ৯৯৬ জন- এ।

অন্যদিকে, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মৃতের সংখ্যা ২ লক্ষ ৭৮ হাজার ৭১৯ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৩২৯ জনের। উল্লেখ্য, এই সংখ্যাটা গত কয়েক দিনের তুলনায় অনেকটাই বেশি।

করোনা প্রসঙ্গে সবথেকে বড় স্বস্তির খবর, গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ৪ লক্ষ ২২ হাজার ৪৩৬ জন। যা দৈনিক আক্রান্তের সংখ্যার থেকে অনেকটাই বেশি। দেশে এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ২ কোটি ১৫ লক্ষ ৯৬ হাজার ৫১২ জন। উল্লেখ্য, করোনাজয়ীর সংখ্যা বাড়ায়, অ্যাকটিভ কেসের সংখ্যাও এক ধাক্কায় অনেকটাই কমেছে। মুহূর্তে দেশে অ্যাকটিভ কেস ৩৩ লক্ষ ৫৩ হাজার ৭৬৫ জন। করোনা রুখতে টিকাকরণের উপর জোর দিচ্ছে ভারত। এখনও পর্যন্ত দেশে মোট টিকা পেয়েছেন ১৮ কোটি ৪৪ লক্ষ ৫৩ হাজার ১৪৯ জন।