গত ২৪ ঘণ্টায় সামান্য কমল দেশে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা, কমল দৈনিক মৃত্যুও

গত ২৪ ঘণ্টায় সামান্য কমল দেশে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা, কমল দৈনিক মৃত্যুও
গত ২৪ ঘণ্টায় সামান্য কমল দেশে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা, কমল দৈনিক মৃত্যুও / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর, দেশে ঝড়ের গতিতে বাড়তে শুরু করেছিল করোনার সংক্রমণ। তবে, এখন দেশে করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে। সংক্রমণ কমার পাশাপাশি বেড়েছে সুস্থতার হারও। দেশে করোনা দৈনিক সংক্রমণ অনেকদিন ধরেই ৫০ হাজারের নিচে রয়েছে। তবে, দেশে করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত রয়েছে। কখনও বাড়ছে দৈনিক সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা, আবার কখনও তা কমছে। গতকাল মৃতের সংখ্যা অনেকটা বাড়লেও, গত ২৪ ঘণ্টায় দেশে করোনার দৈনিক সংক্রমণ সামান্য কমার পাশাপাশি অনেকটাই কমল দৈনিক মৃতের সংখ্যাও।

বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪১ হাজার ৩৮৩ জন। এই সংখ্যা গতকালের থেকে সামান্য কম। গতকাল অর্থাৎ বুধবার দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৪২ হাজার ১৫ জন। এখনও পর্যন্ত দেশে মোট কোভিড আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩ কোটি ১২ লক্ষ ৫৭ হাজার ৭২০ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৫০৭ জনের। গতকাল মহারাষ্ট্র সরকার পরিসংখ্যান সংশোধন করায় একদিনে প্রায় চার হাজার মানুষের মৃত্যুর খবর মেলে। সে তুলনায় আজ অনেকটাই কম দৈনিক মৃত্যু। দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ১৮ হাজার ৯৮৭ জন।

অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩৮ হাজার ৬৫২ জন। দেশে করোনাকে পরাস্ত করে এপর্যন্ত মোট সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩ কোটি ৪ লক্ষ ২৯ হাজার ৩৩৯ জন। এই মুহূর্তে দেশে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪ লক্ষ ৯ হাজার ৩৯৪ জন। ইতিমধ্যেই দেশে করোনা টিকা পেয়েছেন ৪১ কোটি ৭৮ লক্ষ ৫১ হাজার ১৫১ জন মানুষ।