ফের ঊর্ধ্বমুখী দেশের করোনা গ্রাফ! দৈনিক মৃতের সংখ্যায় নয়া রেকর্ড গড়ল দেশ

ফের ঊর্ধ্বমুখী দেশের করোনা গ্রাফ! দৈনিক মৃতের সংখ্যায় নয়া রেকর্ড গড়ল দেশ
ফের ঊর্ধ্বমুখী দেশের করোনা গ্রাফ! দৈনিক মৃতের সংখ্যায় নয়া রেকর্ড গড়ল দেশ / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দেশব্যাপী কড়া বিধিনিষেধ এবং জায়গায় জায়গায় লকডাউনের কারণে ক্রমশ কমছিল দেশের করোনার গ্রাফ। বিগত বেশ কয়েকদিন ধরেই নিম্নমুখী ছিল দেশে করোনার সংক্রমণ। মৃতের সংখ্যাও কমের দিকেই ছিল। তবে, এদিন সংক্রমণের সংখ্যা কিছুটা বাড়ার পাশাপাশি বেড়েছে মৃতের সংখ্যা।

একদিনে দেশে মৃত্যু হয়েছে ৬ হাজার ১৪৮ জনের। এর সঙ্গে সঙ্গে দৈনিক মৃতের সংখ্যার নিরিখে নয়া রেকর্ড গড়ল ভারত। দেশে বেশ কয়েকদিন মৃতের সংখ্যা ছিল ৩ হাজারের কাছাকাছি। তাই হঠাৎ করে করোনায় মৃতের সংখ্যার এই বৃদ্ধি অবিশ্বাস্য। যদিও আচমকা মৃতের সংখ্যা বৃদ্ধির জন্য দায়ী বিহার সরকার। আজই বিহার সরকারের পক্ষ থেকে মৃতদের তালিকা সংশোধন করা হয়েছে। সেখানে নতুন তালিকায় মৃতের সংখ্যা বেড়েছে ৭২ শতাংশ।

প্রতীকী ছবি

বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯৪ হাজার ৫২ জন। গতকালের থেকে কিছুটা বেশি। গতকাল করোনার দৈনিক সংক্রমণ ছিল ৯২ হাজার ৫৯৬ জন। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৯১ লক্ষ ৮৩ হাজার ১২১ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, দেশে করোনায় এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৩ লক্ষ ৫৯ হাজার ৬৭৬ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন ৬ হাজার ১৪৮ জনের। এই সংখ্যা এখনও পর্যন্ত সবথেকে বেশি।

তবে, স্বস্তির খবর যে, এদিন নতুন করে অ্যাকটিভ কেস কমেছে প্রায় ৫৫ হাজারের কাছাকাছি। এর জেরে করোনায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা কমে এসেছে ১২ লক্ষের নিচে। আপাতত অ্যাকটিভ কেস ১১ লক্ষ ৬৭ হাজার ৯৫২ জন। গত ২৪ ঘণ্টায় করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১ লক্ষ ৫১ হাজার ৩৬৭ জন। এখনও পর্যন্ত দেশে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ফিরেছেন মোট ২ কোটি ৭৬ লক্ষ ৫৫ হাজার ৪৯৩ জন। করোনা মোকাবিলায় দেশব্যাপী চলছে করোনার টিকাকরণ। ইতিমধ্যেই দেশে ২৩ কোটি ৯০ লক্ষ ৫৮ হাজার ৩৬০ জনকে টিকা দেওয়া হয়েছে। বাড়ানো হচ্ছে করোনার পরীক্ষার হারও।