বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সব রেকর্ড ভাঙল মারণ করোনা! একদিনে দেশে আক্রান্ত প্রায় ৩ লক্ষ ১৫ হাজার

০৯:৩১ এএম, এপ্রিল ২২, ২০২১

সব রেকর্ড ভাঙল মারণ করোনা! একদিনে দেশে আক্রান্ত প্রায় ৩ লক্ষ ১৫ হাজার

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দেশব্যাপী ভয়াবহ আকার নিয়েছে মারণ করোনা। প্রতিদিন ঝড়ের গতিতে বাড়ছে সংক্রমণ। প্রতিদিন সংক্রমণের নয়া রেকর্ড তৈরি হচ্ছে। সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। এই পরিস্থিতিতে বেশ কিছু রাজ্যে হাসপাতালে বেডের সমস্যার পাশাপাশি দেখা দিয়েছে অক্সিজেনের অভাবও।

ভয়ঙ্কর দুঃস্বপ্নের মতো তাড়া করে বেড়াচ্ছে মারণ করোনা। এই মুহূর্তে দেশজুড়ে যা করোনা পরিস্থিতি, তাতে ভয়ঙ্কর, উদ্বেগজনক ইত্যাদি কোনও বিশেষণই যথেষ্ট নয়। প্রতিদিন নতুন রেকর্ড সৃষ্টি করছে মারণ করোনা। দ্বিতীয় ঢেউয়ে রূপ পরিবর্তন করে, আরও ভয়ানক চেহারা নিয়েছে মারণ করোনা। সর্বকালীন রেকর্ড গড়ছে দৈনিক সংক্রমণ। গত বছর যখন করোনা সংক্রমণ সবথেকে বেশি ছিল। তখনও এই এত সংখ্যায় সংক্রমণ হয়নি।

দেশের করোনা পরিস্থিতি এতোটাই ভয়াবহ যে, আমেরিকাকেও সেই ভয়াবহতা ছাপিয়ে যাচ্ছে। আর প্রায় ভেঙে পড়েছে দেশের স্বাস্থ্য ব্যবস্থা। ইতিমধ্যেই করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্ব-তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। এবার দেশের দৈনিক সংক্রমণের সংখ্যা ৩ লক্ষ ছাড়াল। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ১৪ হাজার ৮৩৫ জন। এর সঙ্গে সঙ্গে দেশে করোনা আক্রান্তে নয়া রেকর্ড সৃষ্টি হল। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়াল ১ কোটি ৫৯ লক্ষ ৩০ হাজার ৯৬৫ জন। আমেরিকার পর ভারত এখন দ্বিতীয় দেশে যেখানে দৈনিক আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ পার করল। অবে, আমেরিকার থেকে অনেক দ্রুত গতিতে ছড়াচ্ছে সংক্রমণ। দেশের করোনা পরিস্থিতি ক্রমশ ভয়ঙ্কর থেকে আরও ভয়ঙ্কর হয়ে উঠছে।

উল্লেখ্য, গত বছরের তুলনায় এই বছর আরও ভয়ঙ্কর গতিতে ছড়াচ্ছে এবং ভয়ঙ্কর রূপ নিয়েছে করোনা। করোনার দ্বিতীয় ঢেউয়ে বেড়েছে মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২,১০৪ জনের। এই সংখ্যাটা মার্চ মাসের শুরুতে অনেক কম ছিল। যা ১০০- ১৫০-র ঘরে থাকত। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১ লক্ষ ৮৪ হাজার ৮৮০ জনের। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ২২ লক্ষ ৯১ হাজার ৪২৮ জন। দেশে সুস্থতার হার ৮৫ শতাংশ। আর এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ১৩ কোটি ২৩ লক্ষ ৩০ হাজার ৬৪৪ জনের।