বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

টিকাকরণে ইতিহাস সৃষ্টির পর দেশে গত ২৪ ঘণ্টায় কমল সংক্রমণ! নিম্নমুখী অ্যাকটিভ রোগীর সংখ্যাও

১১:২২ এএম, অক্টোবর ২২, ২০২১

টিকাকরণে ইতিহাস সৃষ্টির পর দেশে গত ২৪ ঘণ্টায় কমল সংক্রমণ! নিম্নমুখী অ্যাকটিভ রোগীর সংখ্যাও

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ উৎসবের মরশুমে করোনা নিয়ে শুরু থেকেই বিশেষ সতর্ক ছিল কেন্দ্রের মোদী সরকার। তাই সংক্রমণ ঠেকাতে জোর দেওয়া হয় করোনাবিধিতে। পাশাপাশি গতি বাড়ানো হয় টিকাকরণের উপরেও। যার সুফল মিলেছে হাতেনাতে। উৎসবের মরশুমে অনেকটাই নিয়ন্ত্রণে দেশের করোনা সংক্রমণ। পাশাপাশি করোনার টিকাকরণে ১০০ কোটির লক্ষ্যমাত্রা অতিক্রম করেছে দেশ। টিকাকরণে ১০০ কোটির গণ্ডি অতিক্রম করার পরই, গত ২৪ ঘণ্টায় অনেকটাই কমল করোনার দৈনিক সংক্রমণ। এর পাশাপাশি কমেছে অ্যাকটিভ রোগীর সংখ্যাও।

শুক্রবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৭৮৬ জন। গতকালের থেকে সংক্রমণ অনেকটাই কম। গতকাল দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১৮ হাজার ৪৫৪ জন। এদিকে, স্বাস্থ্যমন্ত্রকের নয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ২৩১ জনের। গতকালের থেকে মৃত্যুর সংখ্যা বেড়েছে। গতকালের থেকে মৃত্যুর সংখ্যা কমেছে। গতকাল দেশে করোনায় মৃতের সংখ্যা ছিল ১৬০ জন। অন্যদিকে, স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী সংখ্যা ১ লক্ষ ৭৫ হাজারের কিছু বেশি।

https://twitter.com/ANI/status/1451394524115132416

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, দেশে অ্যাকটিভ রোগীর সংখ্যা ১ লক্ষ ৭৫ হাজার ৭৪৫ জন। যা আগের দিনের তুলনায় ৩০৮৬ কম। গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১৩ লক্ষ ২৪ হাজার ২৬৩ টি।  এনিয়ে দেশে মোট নমুনা পরীক্ষার সংখ্য়া প্রায় ৬০ কোটি। এই মুহূর্তে উপসর্গহীন করোনা রোগীদের চিহ্নিত করতে বেশি তৎপর কেন্দ্র। পরীক্ষার সংখ্যাও তাই বাড়ানো হচ্ছে। জোর দেওয়া হয়েছে অ্যান্টিজেন টেস্টে। বাংলা-সহ একাধিক রাজ্যে পাঠানো হয়েছে প্রচুর Rapid Antigen Test কিট। কারণ, শীত আসছে একদিকে এবং তৃতীয় ঢেউ-এর আশঙ্কাও রয়েছে। আর তার আগে চিকিৎসকদের চিন্তা বাড়াচ্ছে উপসর্গহীন ব্যক্তিরা।

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে টিকাকরণ হয়েছে ৬১ লক্ষ ২৭ হাজার ২৭৭টি। যার জেরে বৃহস্পতিবার ১০০ কোটির গণ্ডি পেরনোর পর শুক্রবার মোট টিকাপ্রাপকের সংখ্যা দাঁড়াল ১০০ কোটি ৫৯ লক্ষ ৪ হাজার ৫৮০।