মালদায় আচমকাই বন্ধ কাউন্সেলিং, ধর্ণায় টেট উত্তীর্ণদের একাংশ

মালদায় আচমকাই বন্ধ কাউন্সেলিং, ধর্ণায় টেট উত্তীর্ণদের একাংশ
মালদায় আচমকাই বন্ধ কাউন্সেলিং, ধর্ণায় টেট উত্তীর্ণদের একাংশ

নিজস্ব প্রতিবেদন মালদাঃ মাঝপথেই আটকে গেল নিয়োগ প্রক্রিয়া। যার জেরে অশান্ত হয়ে উঠল বার্লো গার্লস স্কুল সংলগ্ন এলাকা।

২০১৪ সালে টেট উত্তীর্ণ প্রায় দু’শো প্রার্থীর নিয়োগ প্রক্রিয়া মাঝপথে বন্ধ হয়ে যায়। এর জেরে বার্লো গার্লস স্কুলের সামনে ধর্নায় বসেন প্রায় দু’শো প্রার্থী। তাঁদের দাবি, অবিলম্বে নিয়োগ প্রক্রিয়া চালু করতে হবে। না হলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারিও দিয়েছেন তাঁরা।

আন্দোলনকারীরা জানিয়েছেন, ২০১৪ সালে টেট পরীক্ষায় উত্তীর্ণদের নিয়োগ দীর্ঘদিন বন্ধ ছিল। সম্প্রতি রাজ্য সরকারের নির্দেশে সেই নিয়োগ প্রক্রিয়া ফের চালু হয়। মালদার বার্লো গার্লস স্কুলে শুরু হয় কাউন্সেলিং। ইতিমধ্যেই প্যানেলভুক্ত প্রায় ছ’শো জনের নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ হয়ে গেলেও, হঠাৎ করে কোনও কারণ ছাড়াই কাউন্সেলিং বন্ধ করে দেওয়া হয়। এর ফলে প্যানেলে থাকা প্রায় দু’শো জন প্রার্থী কাউন্সেলিং-এর জন্য আর ডাক পাননি। এই ঘটনাকে কেন্দ্র করেই সমস্যার সৃষ্টি হয়।

পরে, ছ’শো জনের নিয়োগ হলেও, প্যানেলের বাকি দু’শো জনকে কেন নিয়োগ করা হচ্ছে না, সেই দাবিতেই ধর্নায় বসেন নিয়োগ বাকি থাকা প্রার্থীরা। আন্দোলনকারীদের একজন ফাজলে করিম আখতার জানিয়েছেন, একই প্যানেলের প্রায় ছ’শো জনকে নিয়োগ করা হল, অথচ বাকি প্রায় দু’শো জনকে নিয়োগ করা হচ্ছে না। বিষয়টি নিয়ে ডিআই-কে প্রশ্ন করা হলেও, তিনি এড়িয়ে যাচ্ছেন। ফের নিয়োগ প্রক্রিয়া চালু করা না হলে, আগামীতে তাঁরা আরও বৃহত্তর আন্দোলনে নামবেন বলেও জানিয়েছেন।