আগামী তিন দিনেই পৌঁছে যাবে ভ্যাকসিন, জানালেন স্বাস্থ্য সচিব

আগামী তিন দিনেই পৌঁছে যাবে ভ্যাকসিন, জানালেন স্বাস্থ্য সচিব
আগামী তিন দিনেই পৌঁছে যাবে ভ্যাকসিন, জানালেন স্বাস্থ্য সচিব

তিনদিনের মধ্যেই সব জেলায় পৌঁছে দিতে হবে কোভিশিল্ড ভ্যাকসিন। মঙ্গলবার জেলাশাসক ও জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকদের বৈঠক শেষে এমনটাই নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য সচিব নারায়ণ স্বরূপ নিগম।

এদিন রাজ্যে এসছে কোভিশিল্ড। ১৬ জানুয়ারি থেকে শুরু হবে টিকাকরন। প্রথম দফায় স্বাস্থ্য কর্মীদের। এছাড়াও করোনা সামনের সারির যোদ্ধা দের আগে দেওয়া হবে ভ্যাকসিন। এই বৈঠকে ছিলেন কলকাতার বিভিন্ন মেডিক্যাল কলেজের প্রিন্সিপ্যাল ও ভাইস প্রিন্সিপ্যালরা।

সূত্রের খবর, ভ্যাকসিন প্রক্রিয়া মসৃণভাবে সম্পন্ন করার পাশাপাশি, পার্শ্বপ্রতিক্রিয়া হলে পরিস্থিতি দ্রুত সামাল দেওয়ার জন্য প্রস্তুত থাকতে বলা হয়েছে। উদ্দেশ্য, যাতে টিকাকরণ প্রক্রিয়া চলাকালীন কোনও অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না হয়। এছাড়াও, আধঘণ্টার মধ্যে যাদের শরীরে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেবে, তাদের জন্য প্রতিটি মেডিক্যাল কলেজগুলিতে তৈরি করা হয়েছে বিশেষ বিভাগ। 

এদিন বৈঠক শেষে স্বাস্থ্য সচিব বলেন, প্রথম দফায় স্বাস্থ্য কর্মীদের টীকা দেওয়া হবে। কোনও স্বাস্থ্য কর্মী যাতে বাদ না যায় সেক্ষেত্রেও নজর দিতে বলেছেন তিনি।সেই কারণে ডেটাবেস তৈরির কথাও বলেছেন তিনি। একইসঙ্গে যারা স্বাস্থ্য সাথী কার্ডের আবেদন করেছেন তাদের চট জলদি সেই কার্ড দিয়ে দেওয়ার কথা জানিয়েছেন তিনি।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.