অবাক কাণ্ড উত্তরপ্রদেশে! ৫ মিনিটে এক ব্যক্তি পেলেন ভ্যাকসিনের দুটি ডোজ! অতঃপর…

অবাক কাণ্ড উত্তরপ্রদেশে! ৫ মিনিটে এক ব্যক্তি পেলেন ভ্যাকসিনের দুটি ডোজ! অতঃপর...
অবাক কাণ্ড উত্তরপ্রদেশে! ৫ মিনিটে এক ব্যক্তি পেলেন ভ্যাকসিনের দুটি ডোজ! অতঃপর... / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ যত কাণ্ড উত্তরপ্রদেশে! প্রায়ই কোনও না কোনও কারণে খবরের শিরোনামে উঠে আসে যোগী রাজ্য। এবারেও তেমনই এক কাণ্ড, বলা ভাল অবাক কাণ্ড ঘটেছে উত্তরপ্রদেশে। যার জেরে ফের খবরের শিরোনামে যোগী রাজ্য। ঘটনাটা উত্তরপ্রদেশের ললিতপুর জেলার ঘটনা।

রাভরপুরার একটি টিকাকরণ কেন্দ্রে মাত্র ৫ মিনিটের ব্যবধানে একই ব্যক্তি করোনা টিকার পরপর দুটি ডোজ পেলেন। এই ঘটনায় কার্যত সকলেই হতবাক। এক সংবাদ সংস্থার রিপোর্ট অনুযায়ী, গত বুধবার এই টিকা কেন্দ্রে গিয়েছিলেন এক ব্যক্তি। অভিযোগ উঠছে, সেখানকার কর্তব্যরত নার্সরা নিজেদের মধ্যে কথা বলায় এতোটাই ব্যস্ত ছিলেন যে, ৫ মিনিটের ব্যবধানে করোনার দুটো টিকাই দিয়ে দেন ওই ব্যক্তিকে। শুধুমাত্র অসতর্কতা এবং অবহেলার কারণেই এই ঘটনা।

ওই ব্যক্তি আরও অভিযোগ করেছেন যে, তিনি জানতেনই না তাঁকে ওই সময়ের ব্যবধানে দুটি টিকা দেওয়া হবে। তিনি এও বলেছেন যে, টিকার দুটি ডোজের মধ্যে কত দিনের ব্যবধান থাকা দরকার, তা তিনি জানতেন না। টিকা নিয়ে বাড়ি ফেরার পরই তিনি অস্বস্তিবোধ করতে শুরু করেন। অস্থিরতা দেখা দেয়। তখনই পরিবারের সদস্যদের তিনি বিষয়টি জানান।

এরপরই মুখ্য স্বাস্থ্য অফিসারের (সিএমও) যান এবং তাঁর কাছে অভিযোগ করেন যে, তাঁকে ৫ মিনিটের ব্যবধানে পরপর দুটি টিকা দেওয়া হয়েছে। ঘটনা জানার পর, চিকিৎসার জন্য দ্রুত তাঁকে জরুরি বিভাগে পাঠানো হয়। এর পাশাপাশি এই গোটা বিষয়টি জেলা কর্মকর্তাকেও জানানো হয়েছে বলেও জানা গিয়েছে।

সূত্রের খবর, ইতিমধ্যেই মুখ্য স্বাস্থ্য আধিকারিক বিষয়টিতে তদন্তের নির্দেশ দিয়েছেন। পাশাপাশি তিনি এও জানিয়েছেন যে, টিকার দুটি ডোজ এভাবে নেওয়া হলেও, তা কোনও ক্ষতি করবে না।