বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪

এবার থেকে দিঘা যেতে হলে মানতে হবে এই নিয়ম! করোনা রুখতে কড়া পদক্ষেপ জেলা প্রশাসনের

০৫:৪৪ পিএম, জুলাই ১২, ২০২১

এবার থেকে দিঘা যেতে হলে মানতে হবে এই নিয়ম! করোনা রুখতে কড়া পদক্ষেপ জেলা প্রশাসনের

রাজ্যে করোনা দাপট কিছুটা কমেছে। কোভিড গ্রাফও নিম্নমুখী। কিন্তু পূর্ব মেদিনীপুরে সংক্রমণ ক্রমশ বেড়েই চলেছে। তাই করোনা রুখতে এবার আরও কড়া হল জেলা প্রশাসন। এবার থেকে দিঘা সফরেও কোভিড নেগেটিভ রিপোর্ট আবশ্যিক। নতুবা সঙ্গে থাকতে হবে ভ্যাকসিন নেওয়ার সার্টিফিকেট। পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের তরফে সোমবারই।একটি নির্দেশিকা জারি করে জানানো হল এ কথা।

পর্যটকদের কোভিড টেস্টের রিপোর্ট বা ভ্যাক্সিনেশন সার্টিফিকেট বাধ্যতামূলক করার পাশাপাশি বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে একাধিক নির্দেশও। হোটেলের ভিতরেও মেনে চলতে হবে সমস্ত কোভিড বিধি-নিয়ম। পর্যটকরা এই নিয়ম মানছেন কিনা, তা দেখার দায়িত্ব হোটেল কর্তৃপক্ষের। হোটেলের বিভিন্ন জায়গায় কোভিড সচেতনতামূলক পোস্টার দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। হোটেলের ভিতর কোভিড নিয়মের কোনও অন্যথা হলে হোটেল কর্তৃপক্ষই দায়ী থাকবে। সেক্ষেত্রে আইনানুগ ব্যবস্থাও নেওয়া হতে পারে।

প্রসঙ্গত, রাজ্যে করোনা সংক্রমণের গ্রাফ একটু নীচে নামতেই রাজ্যের বিভিন্ন পর্যটনক্ষেত্রে ভীড় জমাচ্ছিলেন ভ্রমণ প্রেমিক মানুষ। বিশেষ করে বীরভূমের শান্তিনিকেতন এবং তারাপীঠ উপচে পড়ছিল ভীড়ে। রাজ্যের মানুষের পাশাপাশি বিদেশী বা ভিনরাজ্যের পর্যটকরাও সামিল ছিলেন সেখানে। এই পরিস্থিতিতে রাজ্যে ফের করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছিল৷ সেই কারণে পর্যটকদের জন্য কোভিড নেগেটিভ রিপোর্ট বাধ্যতামূলক করে বীরভূম প্রশাসন। তারাপীঠ ও শান্তিনিকেতনের পর এবার দিঘার ক্ষেত্রেও একই পদক্ষেপ নিল জেলা প্রশাসন।