শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

করোনার ভ্যাকসিন নিলেই ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিটে মিলবে বাড়তি সুদ! কোন কোন ব্যাঙ্ক দিচ্ছে এই সুবিধা?

০২:৩৯ পিএম, জুন ১০, ২০২১

করোনার ভ্যাকসিন নিলেই ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিটে মিলবে বাড়তি সুদ! কোন কোন ব্যাঙ্ক দিচ্ছে এই সুবিধা?

করোনা মোকাবিলায় দেশ জুড়ে চলছে টিকাকরণ। আর এই টিকাকরণে দেশের সাধারণ নাগরিককে উৎসাহ করতেই দূর্দান্ত অফার আনল দেশের বেশ কয়েকটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক। এবার থেকে করোনা টিকা নিলেই ফিক্সড ডিপোজিটে মিলবে বাড়তি সুদ। করোনা টিকাকারীদের জন্য সম্প্রতি এমন ঘোষণাই করল ব্যাঙ্কগুলি।

রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কগুলির পক্ষ থেকে এই বিষয়ে বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে। সেখানে বলা হয়েছে যে, করোনার বিরুদ্ধে লড়াই চালাতে টিকাদান গুরুত্বপূর্ণ। আর তাতে মানুষকে উৎসাহিত করতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন ব্যাঙ্কগুলি। তবে এই সুবিধাগুলি শুধুমাত্র যে সীমিত সময়ের জন্যই, তাও ঘোষণা করেছে ব্যাঙ্কগুলি। কোন কোন ব্যাঙ্ক দিচ্ছে এই অফার? জেনে নেওয়া যাক!

[caption id="attachment_18059" align="alignnone" width="1200"]করোনার ভ্যাকসিন নিলেই ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিটে মিলবে বাড়তি সুদ! কোন কোন ব্যাঙ্ক দিচ্ছে এই সুবিধা? / প্রতীকী ছবি করোনার ভ্যাকসিন নিলেই ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিটে মিলবে বাড়তি সুদ! কোন কোন ব্যাঙ্ক দিচ্ছে এই সুবিধা? / প্রতীকী ছবি [/caption]

সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া: এই ব্যাঙ্ক আগেই করোনা টিকাগ্রাহকদের ফিক্সড ডিপোজিটে বাড়তি সুদ দেওয়ার অফার দিয়েছিল। এবার ২৫ বেসিস পয়েন্ট ( এক বেসিস পয়েন্ট হল ০.০১%) বাড়তি দেওয়ার ব্যাপারেও সিদ্ধান্ত নিয়েছে ব্যাঙ্ক। ১১১১ দিনের জন্য এই অতিরিক্ত ২৫ বেসিস পয়েন্ট সুদ দেওয়া হচ্ছে। বয়স্ক নাগরিকরাও পাবেন এই বাড়তি সুদ। তবে সুযোগ শুধুমাত্র যাঁরা ভ্যাকসিন নিয়েছেন, একমাত্র তাঁদেরই দেওয়া হচ্ছে।

UCO Bank: এই ব্যাঙ্কের তরফে ঘোষণা করা হয়েছে, যাঁরা করোনার টিকা নিয়েছেন, তাঁদের ৯৯৯ দিনের স্থায়ী আমানতের উপর ০.৩০ শতাংশ বেশি সুদ দেওয়া হবে। এই বিষয়ে এক ব্যাঙ্ক আধিকারিকের তরফে জানা গিয়েছে, করোনা টিকা নিতে গ্রাহকদের উৎসাহ করার জন্য এই অফার নিয়ে এসেছেন তাঁরা। এই অফারটি চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। শুধুমাত্র করোনা টিকাপ্রাপকদের ক্ষেত্রেই প্রযোজ্য।