বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

তালিকায় জুড়ল আরও পাঁচ রাজ্য! কলকাতায় আসতে গেলেই লাগবে কোভিড নেগেটিভ রিপোর্ট

১০:৪৯ পিএম, এপ্রিল ২৩, ২০২১

তালিকায় জুড়ল আরও পাঁচ রাজ্য! কলকাতায় আসতে গেলেই লাগবে কোভিড নেগেটিভ রিপোর্ট

 রাজ্যে যেভাবে সংক্রমণ ছড়াচ্ছে তাতে সবদিক থেকে সাবধানতা অবলম্বন করতে হচ্ছে বিভিন্ন মহল কে। এবার আরও পাঁচ রাজ্য থেকে কলকাতায় আসতে গেলে কোভিড নেগেটিভ রিপোর্ট বাধ্যতামূলক করল রাজ্য সরকার। শুক্রবার এক বিজ্ঞপ্তি জারি করে একথা জানানো হয়েছে।

এতদিন মহারাষ্ট্র, কেরল, কর্ণাটক, তেলেঙ্গানা থেকে আসা যাত্রীদের ক্ষেত্রে কোভিদ নেগেটিভ রিপোর্ট বাধ্যতামূলক ছিল। এবার সেই তালিকায় যুক্ত হলো দিল্লি, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, গুজরাট এবং ছত্রিশগড়।

শুক্রবার বিজ্ঞপ্তি দিয়ে রাজ্য সরকার আরও জানিয়েছে, এই পাচ রাজ্য থেকে বিমানে কলকাতায় এলে কোভিদ নেগেটিভ রিপোর্ট থাকা বাধ্যতামূলক। পাশাপাশি বিমানে ওঠার ৭২ ঘণ্টা আগেই সেই রিপোর্ট নেগেটিভ হতে হবে। এছাড়াও সেই রিপোর্ট হতে হবে আরটি-পিসিঅার টেস্টের। সোমবার অর্থাৎ ২৬এপ্রিল থেকে এই নিয়ম কার্যকর করা হবে।

উল্লেখ্য যেভাবে করোনা ছড়াচ্ছে তাতে কড়া হল বিমান বন্দর কর্তৃপক্ষ। ইতিমধ্যেই, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন, অন্য রাজ্য থেকে এরাজ্যে প্রবেশ করতে হলে আর টি- পি সি আর টেস্ট বাধ্যতামূলক।

প্রসঙ্গত গত ২৪ঘন্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ১২,৮৭৬ জন। এরমধ্যে কলকাতায় আক্রান্ত ২৮৩০ জন। গত ২৪ ঘন্টায় রাজ্যে মৃত্যু হয়েছে ৫৯ জনের।