দেশ

করোনা পরীক্ষার নেগেটিভ রিপোর্ট হাতে নিয়ে গেলেই শবরীমালা মন্দিরে ভগবানের দর্শন পাবেন ভক্তরা

এতদিন পর্যন্ত বিমানযাত্রার সময় যাত্রীদের করোনা পরীক্ষার নেগেটিভ রিপোর্ট দেখানো বাধ্যতামূলক ছিল। কিন্তু এবার মন্দিরে ঢুকতে গেল বাধ্যতামূলক করোনা মুক্ত হওয়ার সার্টিফিকেট সূত্রের খবর, আজ থেকে খুলছে কেরালা শবরীমালা মন্দির। কিন্তু মন্দিরের ভেতরে প্রবেশ করতে গেলে বাধ্যতামূলক ফিট সার্টিফিকেট।

করোনার সময় লকডাউনের জেরে দীর্ঘ সাত মাস বন্ধ ছিল কেরালার মন্দির। কিন্তু সমস্ত স্বাস্থ্যবিধি মেনে পুনরায় আজ থেকে মন্দিরের দরজা খুলে দেওয়া হচ্ছে দর্শনার্থীদের জন্য। সূত্রের খবর, সমস্ত দর্শনার্থীদের বাধ্যতামূলক ভাবে পড়তে হবে মাস্ক এবং নিজেদের করোনা পরীক্ষার নেগেটিভ রিপোর্ট হাতে নিয়ে গেলেই ভগবানের দর্শন পাবেন ভক্তরা।

মন্দির কমিটির তরফে জানানো হয়েছে, একদিনে ২৫০ জন দর্শনার্থী মন্দিরের মধ্যে যেতে পারবেন। অনলাইনে দর্শনের জন্য নিজেদের নাম রেজিস্টার করতে পারবেন দর্শনার্থীরা। আজ ২৪৬ জন দর্শনার্থী অনলাইন রেজিস্টার করেছেন। এছাড়াও ১০ বছরের মধ্যে থাকা শিশু এবং ষাটোর্ধ্ব প্রবীনদের দর্শনের জন্য অনুমতি দেওয়া হবে।

যে সমস্ত দর্শনার্থীরা কোভিড নেগেটিভ সার্টিফিকেট সঙ্গে আনেননি তাদের জন্য চত্বরে সামনে একটি অ্যান্টিজেন টেস্ট ক্যাম্পের ব্যবস্থা করা হয়েছে। মন্দিরের মধ্যে বিভিন্ন পূজাবিধি যেমন ঘি অভিষেকম, আনন্দম ইত্যাদি পালন করা হবে কোভিড বিধি মেনে।

এছাড়াও দর্শনার্থীদের পাম্বা নদীতে ডুব দেওয়ার অনুমতি দেওয়া হচ্ছে না। তার বদলে শাওয়ার এর ব্যবস্থা করা হয়েছে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.

Back to top button