বছর শেষের আগেই দেশের সকলে ভ্যাকসিন পেয়ে যাবেন, রাহুল গান্ধীকে জবাব প্রকাশ জাভড়েকরের

বছর শেষের আগেই দেশের সকলে ভ্যাকসিন পেয়ে যাবেন, রাহুল গান্ধীকে জবাব প্রকাশ জাভড়েকরের
বছর শেষের আগেই দেশের সকলে ভ্যাকসিন পেয়ে যাবেন, রাহুল গান্ধীকে জবাব প্রকাশ জাভড়েকরের

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দেশ করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত। যদিও জায়গায় জায়গায় লকডাউন, কড়া বিধিনিষেধ জারির কারণে ধীরে ধীরে কমছে সংক্রমণ। তবে, করোনার দ্বিতীয় ঢেউয়ের জন্য প্রধানমন্ত্রীকে দায়ী করে, কাঠগড়ায় তুলেছিলেন সম্প্রতি কংগ্রেস নেতা রাহুল গান্ধী। আর তাই এবার তাঁকে নিশানা করল বিজেপি।

এ প্রসঙ্গে কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর দাবি করেছেন যে, আগামি ডিসেম্বর মাস শেষের আগেই দেশের সবাইকে করোনা ভ্যাকসিন দেওয়ার কাজ সম্পূর্ণ হয়ে যাবে। শুধু তাই নয়, ভ্যাকসিনের এই ঘাটতির মধ্যেও কীভাবে তা সম্ভব, তাও স্পষ্ট করে জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী জাভড়েকর।

প্রকাশ জাভড়েকর জানিয়েছেন যে, ডিসেম্বরের মধ্যে ২১৬ কোটি ভ্যাকসিন ডোজ তৈরি করার পরিকল্পনা নিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। এর ফলে দেশের ১০৮ কোটি মানুষকে ভ্যাকসিন দেওয়া যাবে। তিনি বলেন যে, এ নিয়ে রাহুল গান্ধীকে ভাবতে হবে না। উল্টে কেন্দ্রীয় মন্ত্রী জাভড়েকর রাহুল গান্ধীকে কংগ্রেস শাসিত রাজ্যগুলির উপর জোর দেওয়ার কথা বলেন।  এর পাশাপাশি কটাক্ষের সুরে বলেন যে, ‘মানুষের মনে বিভ্রান্তি সৃষ্টি করবেন না।’

মন্ত্রী আরও জানিয়েছেন যে, দুটি ভ্যাকসিন তৈরি করার ব্যাপারে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছে কেন্দ্র। তিনি দাবি করেছেন, আগস্টের মধ্যে ভ্যাকসিনের উৎপাদন উল্লেখ্যযোগ্যভাবে বৃদ্ধি পাবে। দুনিয়ায় যে দুটি দেশ ভ্যাকসিন দেওয়ায় এগিয়ে রয়েছে, তাদের মধ্যে রয়েছে ভারত। তিনি আরও জানিয়েছেন যে, ইতিমধ্যেই দেশে ২০ কোটি মানুষকে করোনার ভ্যাকসিন দেওয়া হয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি করোনার ভ্যাকসিন দেওয়া নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করেন কংগ্রেস নেতা তথা সাংসদ রাহুল গান্ধী। তিনি বলেন, ‘না বুঝেই করোনার সঙ্গে লড়াই করে চলেছে কেন্দ্র সরকার। করোনা ভাইরাসের মিউটেশেনের বিষয়টি আগে বোঝা প্রয়োজন। আপনার জন্য গোটা বিশ্ব ভুগবে। এখনও পর্যন্ত দেশের মাত্র ৩ শতাংশ মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। ফলে আপনি দেশের ৯৭ শতাংশ মানুষকে এই মারণ ভাইরাসের হাতে ছেড়ে দিয়েছেন।’

প্রকাশ জাভড়েকর রাহুল গান্ধীর এই মন্তব্যের বিরোধীতা করেই, তার জবাব দিয়ে বলেছেন যে, বছর শেষের আগেই সকল দেশবাসীকে করোনা টিকা দেওয়ার কাজ সমাধা হয়ে যাবে।