বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

বাবা-মা’র বাছাই করা পাত্রকে না পসন্দ মেয়ের! বিয়ে আটকাতে পাত্রের ঘাড়ে কোপ তরুণীর

চৈত্রী আদক

প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২২, ০৬:০৩ পিএম | আপডেট: এপ্রিল ২০, ২০২২, ১২:০৩ এএম

বাবা-মা’র বাছাই করা পাত্রকে না পসন্দ মেয়ের! বিয়ে আটকাতে পাত্রের ঘাড়ে কোপ তরুণীর
বাবা-মা’র বাছাই করা পাত্রকে না পসন্দ মেয়ের! বিয়ে আটকাতে পাত্রের ঘাড়ে কোপ তরুণীর

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ সব বাবা-মা’ই চান নিজে দেখেশুনে পছন্দ করা পাত্রের সঙ্গে মেয়ের বিয়ে দিতে। ঠিক এমনটাই চেয়েছিলেন বিশাখাপত্তনমের বাসিন্দা এক যুবতীর বাবা-মা। মেয়েকে বিয়ে দেওয়ার জন্য ঠিক করেছিলেন এক পাত্রও। পরের মাসেই তাঁদের বিয়ে হওয়ার কথা। কিন্তু বাবা-মার পছন্দের পাত্রকে বিয়ে করতে নারাজ মেয়ে। বিয়ে আটকানোর উপায় না পেয়ে এক ভয়ঙ্কর পদক্ষেপ নিলেন তিনি। প্রথমে হবু বরকে দেখা করতে অনুরোধ করেন যুবতী। এরপর সুযোগ বুঝে পাত্রর ঘাড়ে লাগাতার ছুরির কোপ বসান তিনি। ছুরির আঘাতে গুরুতর আহত হন ওই ব্যক্তি।

এই ভয়াবহ ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমে। ঠিক কী হয়েছিল সেদিন? কেন এই ভয়ঙ্কর ঘটনা ঘটালেন তরুণী? এক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, বিশাখাপত্তনমের বাসিন্দা ২২ বছরের পুষ্পার সঙ্গে বিয়ে ঠিক হয়েছিল রামা নাইডুর। পেশায় তিনি একজন বিজ্ঞানী। প্রথম থেকেই এই বিয়েতে ঘোর অমত ছিল স্কুলের গণ্ডি পেরোতে না পারা পুষ্পার। প্রথম থেকে আপত্তি জানালেও পরিবারের পক্ষ থেকে রীতিমতো জোর করেই তাঁর বিয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছিল। বিয়ে আটকাতেই এই ভয়ানক পদক্ষেপ গ্রহণ করেন পুষ্পা।

পরিকল্পনামাফিক রামা নাইডুকে সারপ্রাইজ ডেটে ডেকে পাঠান পুষ্পা। দুজনের সাক্ষাৎ হলে রামাকে নিয়ে নিকটবর্তী একটি পাহাড়ের চূড়ায় উঠতে থাকেন পুষ্পা। তিনি জানান পাহাড়ের চূড়ায় একটি মন্দির রয়েছে। আর সেই মন্দিরেই রামা নাইডুর সঙ্গে তিনি যেতে চান। স্বাভাবিকভাবে ওই ব্যক্তিরও কোনও সন্দেহ হয়নি। কিন্তু এর পরেই যে তাঁর জন্য ভয়াবহ বিপদ অপেক্ষা করছে সেটা তিনি ঘূণাক্ষরেও টের পাননি।

জানা গিয়েছে, রামা নাইডুর সঙ্গে দেখা করতে যাওয়ার সময় পুষ্পার সঙ্গে তিন-তিনটে ছুরি ছিল। এরপর সুযোগ বুঝে তিনি তিনটি ছুরি দিয়ে রামার ঘাড়ে একের পর এক কোপ মারতে থাকেন। রক্তাক্ত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়েন বিয়ের পাত্র। রক্তাক্ত অবস্খাতেই তাঁকে ফেলে রেখে পালিয়ে যান পুষ্পা। এরপর আশঙ্কাজনক অবস্থায় তাঁকে উদ্ধার করে এলাকাবাসীরা।

স্থানীয় বাসিন্দাদের তৎপরতাতেই রামা নাইডুকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। সেখানেই আপাতত চিকিৎসাধীন রয়েছেন তিনি। চিকিৎসকদের সূত্রে জানা গিয়েছে, তাঁর শারীরিক অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক। এই মর্মান্তিক ঘটনা প্রসঙ্গে সিনিয়র পুলিশ আধিকারিক এস গৌতমি জানিয়েছেন, অতীতে পুষ্পার কোনও ক্রিমিনাল রেকর্ড ছিল না। কিন্তু বরাবরই তিনি বিয়ে করতে অসম্মত ছিলেন। তাই বিয়ে আটকাতে এই চরম পদক্ষেপ নিয়ে বসেন পুষ্পা। তাঁর অপরাধের জেরে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন রামা নাইডু।