আংশিক লকডাউন ঘোষণা হতেই ভিড় বাড়ছে মদের দোকানে

আংশিক লকডাউন ঘোষণা হতেই ভিড় বাড়ছে মদের দোকানে
আংশিক লকডাউন ঘোষণা হতেই ভিড় বাড়ছে মদের দোকানে

করোনা সংক্রমনে রাশ টানতে রাজ্য জুড়ে আংশিক লকডাউন ঘোষণা করেছে নবান্ন। শুক্রবার সন্ধ্যে থেকেই কার্যকরী হয়েছে এই নিয়ম। আর তার পরেই লম্বা লাইন পড়েছে মদের দোকানে। বিধাননগরের একাধিক মদের দোকানে সন্ধ্যা থেকেই চোখে পড়ছে বিশাল লাইন।

এদিন আংশিক লক ডাউন ঘোষণা হতেই সামাজিক দূরত্ব বিধিকে কার্যত বুড়ো আঙ্গুল দেখিয়ে লাইনে দাড়ায় একাধিক মানুষ। লাইনে সোশ্যাল ডিসটেন্স বজায় রাখতে এবং বিশৃঙ্খলা এড়াতে হানা দেয় বিধাননগর পুলিশ।পরিস্থিতি সামাল দিতে পথে নামে পুলিশ বাহিনী।

লক ডাউন ঘোষণা হওয়ার পর মদের দোকানে লম্বা লাইনের ছবি অবশ্য নতুন নয়। এর আগের বছরেও যখন রাজ্য সরকার লক ডাউন ঘোষণা করেছিল তখনও সামাজিক দূরত্ব বিধিকে উপেক্ষা করেই মদের দোকানে ভিড় জমিয়েছিলেন এক দল মানুষ। এমনকি আগে থেকে মদ স্টক করেও রাখতে দেখা গিয়েছিল। এক বছর বাদে লক ডাউন ঘোষণা হতেই আবার ফিরল সেই ছবি।

এদিকে, রাজ্য সরকারের নির্দেশিকা ঘোষণার পরই তৎপর হল বিধান নগর পুলিশ কমিশনারেট।বাজার গুলিতে করা মাইকিং করে জানিয়ে দেওয়া হলো কোন সময়ে বাজার খোলা থাকবে এবং কখন বন্ধ রাখতে হবে।

এদিন নিউটাউন থানার পুলিশের পক্ষ থেকে বাজারের ভিতরে ঘুরে ঘুরে দোকানদারদের জানানো হলো পুলিশের পক্ষ থেকে।জানিয়ে দেওয়া হলো সকাল সাতটা থেকে দশটা ও বিকেল তিনটে থেকে পাঁচটা পর্যন্ত বাজার খোলা থাকবে।এর পরে যেন কেউ বাজার খোলা না রাখে।এর পাশাপাশি ক্রেতা থেকে বিক্রেতা প্রত্যেকে যাতে মাস্ক পরে ও সামাজিক দূরত্ব বজায় রাখে সেই বিষয়েও সচেতন করা হয়।