নয় বছরের শিশুর প্রাণ রক্ষা করল যিশুর লকেট!

নয় বছরের নয় বছরের শিশুর প্রাণ রক্ষা করল যিশুর লকেট!শিশুর প্রাণ রক্ষা করল যীশুর লকেট!
নয় বছরের শিশুর প্রাণ রক্ষা করল যিশুর লকেট!

বংনিউজ২৪x৭ ডেস্কঃ কথায় আছে রাখে হরি মারে কে! ঈশ্বর সহায় হলে, আর চিন্তা কী! এই প্রবাদ বাক্য ফের একবার সত্যি প্রমাণিত হল। নতুন বছরে এক নাবালককে নতুন জীবন দিল যিশুর লকেট। শরীরে বুলেট প্রবেশ হওয়া থেকে রক্ষা করল সেই লকেট। আর এর বিশ্লেষণ করতে গিয়ে ওই নাবালকের বাবা-মা ঘটনাটিকে মিরাকেল এবং ঈশ্বরের আশীর্বাদ বলে ব্যাখ্যা করেছেন।

নাবালকের বয়স ৯, নাম তিজিয়ানো। বাড়ি আর্জেন্টিনার লাস তালিতাসে। বছরের শেষে অর্থাৎ ৩১ ডিসেম্বর, রাত ১০ টা নাগাদ সে বাড়ির চত্বরেই অন্য ভাই-বোনেদের সঙ্গে খেলছিল। কিছু বুঝে ওঠার আগেই রাস্তা থেকে কেউ গুলি করে তাকে। বুলেটটি তার বুকে লাগে। এবং বুকে ব্যথা শুরু হয়। কিন্তু ততক্ষণ পর্যন্ত বুকে গুলি লেগেছে সেটা বুঝতে পারেনি সে।

স্থানীয় সংবাদ মাধ্যমকে এক সাক্ষাৎকারে তিজিয়ানো জানিয়েছে, হঠাৎই খেলতে খেলতে বুকে ব্যথা অনুভব করে। সঙ্গে সঙ্গে সে পাশে দেখে, পাশে একটি বুলেট পড়ে রয়েছে। এরপর বাড়ির লোককে জানাতে তড়িঘড়ি তাকে হাসপাতালে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসার পরেই তিজিয়ানোকে ছেড়ে দেওয়া হয়। চিকিৎসকরা জানিয়েছেন যে, বুলেটটি তাকে ছুঁয়ে বেরিয়ে গেছে। সেভাবে আঘাত করতে পারেনি।

এরপর হাসপাতাল থেকে বাড়ি ফিরলে, তার গলায় থাকা লকেটের দিকে নজর যায় তাঁদেরই এক আত্মীয়ের। তিনি দেখেন যে, লকেটটিতে একটি ফুটো। এটা দেখার পরে তিনি বুঝতে পারেন যে, ওই লকেটটিই তিজিয়ানোর প্রাণ বাঁচিয়েছে। অর্থাৎ বুলেটটি বুকে লাগার আগে সেটি আটকে যায় লকেটে এবং ছিটকে মাটিতে পড়ে যায়। তার আগে পর্যন্ত বিষয়টি কেউ বুঝতে পারেনি। জানা গিয়েছে, ওই যিশুর লকেটটি তাকে তার বাবা উপহার হিসেবে দিয়েছিলেন।

এই ঘটনা প্রসঙ্গে বলতে গিয়ে তিজিয়ানোর মা আলেকজান্দ্রা জানিয়েছেন যে, এই ঘটনার ব্যাখ্যা প্রসঙ্গে একটা শব্দই উপযুক্ত, আর তা হল, মিরাকেল। বিষয়টি জানার পরই তাকে চার্চে নিয়ে যাওয়া হয় এবং সেখানে ফাদার তাকে আশীর্বাদ করেন।

এই ঘটনাটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়। ক্যাপশন দেওয়া হয় নিউ ইয়ার’স মিরাকল। বহু শেয়ার হয় পোস্টটি। অনেকেই এটি লাইক ও শেয়ার করেন। এদিকে, কারা ওই নাবালকের উপরে গুলি চালালো, সে নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। তবে, এখনও পর্যন্ত কাউকে এই বিষয়ে গ্রেপ্তার করা হয়নি।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.