আসন্ন আইপিএলে কি CSK-তেই খেলবেন ধোনি? জানিয়ে দিল চেন্নাইয়ের ফ্রাঞ্চাইজি

আসন্ন আইপিএলে কি CSK-তেই খেলবেন ধোনি? জানিয়ে দিল চেন্নাইয়ের ফ্রাঞ্চাইজি / Image Source : Instagram @chennaiipl
আসন্ন আইপিএলে কি CSK-তেই খেলবেন ধোনি? জানিয়ে দিল চেন্নাইয়ের ফ্রাঞ্চাইজি / Image Source : Instagram @chennaiipl

সদ্য আইপিএল ২০২১-এর ট্রফি জিতেছে চেন্নাই সুপার কিংস। অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির হাত ধরেই চতুর্থবারের মতো চ্যাম্পিয়নের শিরোপা পেয়েছে চেন্নাইয়ের ফ্র‍্যাঞ্চাইজি। কিন্তু তারপরও প্রশ্ন থেকে যাচ্ছে, আগামী মরশুমের আইপিএল-এও কি চিরাচরিত হলুদ জার্সি গায়ে চাপিয়েই মাঠে নামবেন ধোনি? চেন্নাই সুপার কিংসের হয়ে কি ফের তাঁকে খেলতে দেখা যাবে? এসব ঘিরে বেশ কিছুদিন ধরেই চলছে জল্পনা। তবে এবার বিষয়টি ঘিরে গড়ে ওঠা অনিশ্চয়তাকে অনেকটাই কাটিয়ে দিলেন সিএসকের কর্তারা। ফ্র‍্যাঞ্চাইজি সূত্রে জানা গেল, আগামী বছরেও চেন্নাইয়ের জার্সি গায়েই মাঠে নামতে দেখা যাবে চ্যাম্পিয়ন দলের অধিনায়ককে।

সংবাদ সংস্থা এএনআই-কে সিএসকের এক নাম প্রকাশে অনিচ্ছুক কর্তা জানিয়েছেন, আসন্ন আইপিএলে ধোনিকে ধরে রাখার জন্য প্রথমেই রিটেনশন কার্ড ব্যবহার করা হবে। তাঁর কথায়, “কতজন ক্রিকেটারকে ধরে রাখা যাবে তা এখনও জানি না। তবে ধোনির ব্যাপারটা একেবারে আলাদা। তাই ওকে ধরে রাখার জন্য প্রথমেই রিটেনশন কার্ড ব্যবহার করা হবে। কারণ দলে ওর মতো নেতার প্রয়োজন।” পাশাপাশি তিনি এও জানিয়েছেন, পরের বছর থেকে আইপিএলে আরও দুটি দল বাড়ার ফলে প্রতিযোগিতাও বাড়বে। এই অবস্থায় ধোনির মতো নেতাকে সব দলই নিতে চাইবে। তবে চেন্নাই নিজেদের অধিনায়ককে ধরে রাখতে চায়।

যদিও ধোনি নিজে এখনও নিশ্চিত নন যে তিনি আগামী মরশুমে চেন্নাইয়ের হয়েই খেলতে পারবেন কিনা৷ আইপিএল খেললেও হলুদ জার্সি গায়ে চড়াবেন কি, তা নিয়ে এখনও বেশ জটিলতা রয়েছে। ধোনির নিজের কথায়, “এটা বিসিসিআইয়ের উপর নির্ভর করছে। দুটি নতুন দল আসছে। তাই এখনই কিছু বলা সম্ভব নয়। তবে সবার আগে সিএসকে-র দল যাতে মজবুত হয় সেই দিকে নজর দিতে হবে। এমন কিছু ক্রিকেটারকে ধরে রাখতে হবে যারা আগামী ১০ বছর অবদান রাখতে পারে।” তাই আগামী মরশুমে ক্যাপ্টেন কুল কোন দলের হয়ে মাঠে নামেন, তা জানার জন্য মেগা নিলাম অবধি অপেক্ষা ছাড়া গতি নেই।