শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

বড় সাফল্য শুল্ক দফতরের! মার্কুইস স্ট্রিট থেকে বাজেয়াপ্ত বিপুল পরিমাণ সোনার বিস্কুট

১০:০০ এএম, অক্টোবর ২৪, ২০২১

বড় সাফল্য শুল্ক দফতরের! মার্কুইস স্ট্রিট থেকে বাজেয়াপ্ত বিপুল পরিমাণ সোনার বিস্কুট

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বড় সাফল্য শুল্ক দফতরের ঝুলিতে। ফের একবার কলকাতার বুক থেকে বাজেয়াপ্ত করা হল সোনার বিস্কুট। বড় বাজারের পর এবারের স্থান মার্কুইস স্ট্রিট। শনিবার মার্কুইস স্ট্রিটের একটি অফিস এবং তার পাশের বিল্ডিংয়ে তল্লাশি চালায় শুল্ক দফতরের আধিকারিকরা। সেখান থেকে সোনার বিস্কুট পাওয়া গিয়েছে। পাশাপাশি বাজেয়াপ্ত করা হয়েছে নগদ ৯৩ লক্ষ টাকা। জানা গিয়েছে, নগদ এবং সোনার বিস্কুট মিলিয়ে মোট ৩ কোটি ২৩ লক্ষ টাকা মূল্যের জিনিসপত্র বাজেয়াপ্ত করেছে শুল্ক দফতর।

https://twitter.com/kolkata_customs/status/1451932724114038785

জানা গিয়েছে, বেশ কিছুদিন ধরেই মার্কুইস স্ট্রিটের বিদেশি মুদ্রা বিনিময়ের সংস্থার প্রতি নজর ছিল শুল্ক দফতরের আধিকারিকদের। শুল্ক দফতরের আধিকারিকদের কাছে গোপন সূত্রে খবর ছিল যে, ওই সংস্থার অফিসে বেআইনিভাবে টাকার লেনদেন চলছে। এই খবরের ভিত্তিতে ওই অফিস এবং তার পাশের একটি বিল্ডিংয়ে হানা দেন শুল্ক দফতরের আধিকারিকরা। শুল্ক দফতরের এই অভিযানে নগদ ৯৩ লক্ষ টাকা এবং ৪০ টি সোনার বিস্কুট বাজেয়াপ্ত করা হয়। জানা গিয়েছে, প্রতিটি সোনার বিস্কুটের ওজন ১১৬ গ্রাম। সবমিলিয়ে মোট ৩ কোটি ২৩ লক্ষ টাকার বিস্কুট বাজেয়াপ্ত করেছেন শুল্ক দফতরের আধিকারিকরা।

প্রসঙ্গত উল্লেখ্য, কলকাতা থেকে সোনার বিস্কুট বাজেয়াপ্ত করার ঘটনা এই প্রথম নয়। এর আগেও বড়বাজার এলাকা থেকে প্রায় ৩০ লাখ টাকার সোনার বিস্কুট-সহ একজনকে গ্রেফতার করা হয়েছে। ওই সোনার বিস্কুটের প্রতিটির ওজন ছিল ৩০ গ্রাম। শুল্ক দফতর সূত্রে খবর, বনগাঁ সীমান্ত পেরিয়ে ওই সোনার বিস্কুটগুলি কলকাতায় নিয়ে আসা হয়েছিল। সেই ঘটনায় একজনকে জিজ্ঞাসাবাদও করা হচ্ছে।