বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সাইকেলে অসুস্থ বাবাকে নিয়ে ১২০০ কিমি পাড়ি দেওয়া জ্যোতির পড়াশোনার দায়িত্ব নিলেন প্রিয়াঙ্কা গান্ধী!

০৭:০১ পিএম, জুন ৫, ২০২১

সাইকেলে অসুস্থ বাবাকে নিয়ে ১২০০ কিমি পাড়ি দেওয়া জ্যোতির পড়াশোনার দায়িত্ব নিলেন প্রিয়াঙ্কা গান্ধী!

‘সাইকেল গার্ল’ জ্যোতি কুমারীকে মনে পড়ে? গত বছর লকডাউনের সময় নিজের অসুস্থ বাবাকে সাইকেলে চাপিয়ে প্রায় ১২০০ কিমি পথ পাড়ি দিয়েছিল যে কিশোরী৷ হরিয়ানা থেকে বিহার, এই পুরো দূরত্ব সাইকেল চালিয়েই পার করেছিল সে৷ সেই ছবি কাঁপিয়ে দিয়েছিল আসমুদ্রহিমাচল। দেশের মানুষের মধ্যে পড়ে গিয়েছিল হইহই রব! তা সত্ত্বেও প্রশাসনের হুঁশ ফেরেনি। এবার সেই জ্যোতিরই পড়াশোনার যাবতীয় দায়িত্ব নিজের কাঁধে তুলে নিলেন প্রিয়াঙ্কা গান্ধী বঢরা।

গতবছর জ্যোতির ছবি ভাইরাল হওয়ার পরও হাল ফেরেনি পরিবারের। যৎকিঞ্চিত সাহায্য পেলেও অসহায় অবস্থাতেই দিন কাটছিল তাঁদের। এর মধ্যেই সম্প্রতি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন জ্যোতির অসুস্থ বাবা মোহন পাসোয়ান। জ্যোতির পরিবার পড়ল আতান্তরে। ছোট ছোট ভাইবোনদের নিয়ে কী ভাবে দিন কাটবে এই আশঙ্কাই তখন মাথায় চেপে বসেছিল৷

এই সময়ই জ্যোতির বাবার মৃত্যুর খবর কানে যায় কংগ্রেসের অন্যতম সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীর। সঙ্গে সঙ্গে স্থানীয় এক যুব কংগ্রেস নেতাকে তাঁদের বাড়িতে পাঠান প্রিয়াঙ্কা। তাঁর লিখিত শোকবার্তা সহ জ্যোতির বাড়ি যান ওই নেতা। তিনি গিয়ে প্রিয়াঙ্কার সঙ্গে ফোনে কথাও বলান জ্যোতির। সেখানেই জ্যোতিকে পড়াশোনা চালিয়ে যাওয়ার আশ্বাস দেন কংগ্রেসের সাধারণ সম্পাদক।

[caption id="attachment_17389" align="alignnone" width="1000"]সাইকেলে অসুস্থ বাবাকে নিয়ে ১২০০ কিমি পাড়ি দেওয়া জ্যোতির পড়াশোনার দায়িত্ব নিলেন প্রিয়াঙ্কা গান্ধী! সাইকেলে অসুস্থ বাবাকে নিয়ে ১২০০ কিমি পাড়ি দেওয়া জ্যোতির পড়াশোনার দায়িত্ব নিলেন প্রিয়াঙ্কা গান্ধী![/caption]

এই বিষয়ে সংবাদ মাধ্যমে জ্যোতি জানায়, প্রিয়াঙ্কা দিদি তার এবং পরিবারের সঙ্গে কথা বলেছেন। উনি জানিয়েছেন কোনও চিন্তা না করতে। তিনি সবসময় পাশেই রয়েছেন। জ্যোতি আরও জানিয়েছে, পরে প্রিয়াঙ্কা তার সঙ্গে দেখা করার কথাও বলেছেন৷ এভাবে প্রচারের বাইরে থেকেই জ্যোতির দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন প্রিয়াঙ্কা গান্ধী। তাঁর এই উদ্যোগের প্রশংসাও করেছেন অধিকাংশ মানুষ।