শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

ধেয়ে আসছে ‘ইয়াস’! বিপর্যয় মোকাবিলায় ঘাটালবাসীর পাশে দাঁড়ালেন দেব, দিলেন এই বার্তা, রইলো ভিডিও

০৭:৪৯ পিএম, মে ২৫, ২০২১

ধেয়ে আসছে ‘ইয়াস’! বিপর্যয় মোকাবিলায় ঘাটালবাসীর পাশে দাঁড়ালেন দেব, দিলেন এই বার্তা, রইলো ভিডিও

বংনিউজ২৪x৭ বিনোদন ডেস্কঃ ফুঁসছে ‘ইয়াস’! ক্রমাগত শক্তি বাড়িয়ে বাংলার দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড়। আগামী ১২ ঘণ্টায় আরও বেশি শক্তি সঞ্চয় করবে এই ঘূর্ণিঝড়। পূর্ণিমা এবং পূর্ণগ্রাস চন্দ্রগ্রহণের কারণে ক্রমশ শক্তিশালী হয়ে উঠছে ‘ইয়াস’। আর এই ঘূর্ণিঝড়ের মোকাবিলায় আগে থেকেই প্রস্তুতি শুরু করেছে প্রশাসন। ‘ইয়াস’ এর সবথেকে বেশি প্রভাব পড়তে চলেছে দুই মেদিনীপুর ও দুই ২৪ পরগনায়। ইতিমধ্যেই লাল সতর্কতা জারি হয়েছে পশ্চিম মেদিনীপুরে। এলাকায় ত্রাণশিবির চালু হওয়ার সাথে সাথে কাঁচা বাড়ি থেকে মানুষজনকে নিরাপদ স্থানে সরিয়ে আনার কাজও শুরু হয়েছে।

আর এই কঠিন বিপর্যয়ে ঘাটালবাসীর পাশে দাঁড়ালেন অভিনেতা তথা সাংসদ দেব। সম্প্রতি তিনি নিজের ট্যুইটার হ্যান্ডেল থেকে একটি ভিডিও পোস্ট করেছেন। ভিডিওতে তিনি ঘাটালবাসীকে বার্তা দিয়েছেন। তিনি বলেছেন, “আশা করি ঘাটাল লোকসভা কেন্দ্রের প্রত্যেকটি মানুষ ভালো আছেন এবং সুস্থ আছেন। কঠিন সময়, আমরা সবাই চেষ্টা করছি কীভাবে মানুষকে ভালো রাখা যায়। এই করোনা মহামারীর সাথে সাথে আরও একটি বিপর্যয়ের মুখে আমাদের দাঁড়াতে হচ্ছে। ঘূর্ণিঝড় ‘ইয়াস’ আসছে আমাদের রাজ্যে। একটাই কথা বলতে পারি এই ঝড়ের সময় বাড়ির বাইরে বেরবেন না। গাছ বা কোন ক্ষতিগ্রস্থ বাড়ির নিচেও দাঁড়াবেন না। ইলেকট্রিক ল্যাম্পপোস্ট এর কাছেও দাঁড়াবেন না। ঘাটালে দুটি এনডিআরএফ এর টিম ও দুটি এসটিআরএফের টিম পৌঁছে গিয়েছে। দুটি করে টিমের মধ্যে একটি ঘাটালে ও আরেকটি মেদিনীপুরে রয়েছে।“ এছাড়া বিপর্যয়ে সাহায্যের জন্য অন্যান্য টিমও রয়েছে, কোন মানুষ বিপদে পরলে তাঁকে বাঁচাতে তৎক্ষণাৎ পৌঁছে যাবে তারা। একথাও জানান অভিনেতা দেব। এছাড়া তিনি আর কী বার্তা দিলেন দেখে নিন ভিডিওটি..

https://twitter.com/idevadhikari/status/1397055517051133954

অন্যদিকে অভিনেতা এও বলেন যে, যারা নিজেদের মাটির বাড়ি বা ক্ষতিগ্রস্থ বাড়িতে ঝড়ের সময় থাকতে ভয় পাচ্ছেন তাদের জন্য রয়েছে ঘাটাল ফ্লাড আইসোলেশন সেন্টার। যা প্রতিটি ব্লকে রয়েছে বলে জানান দেব। এছাড়া তিনি বলেন, ৯০০ টারও বেশি আইসোলেশন সেন্টার করা হয়েছে যেখানে থাকা খাওয়ার ব্যবস্থা রয়েছে। সেখানেও মানুষ থাকতে পারেন। ভিডিও পোস্টের সাথে ক্যাপশনে তিনি লেখেন, “মহামারীর সাথে সাথে প্রাকৃতিক বিপর্যয়ের সাথে আমাদের সকলকে এক হয়ে লড়তে হবে, যেকোনো কঠিন পরিস্থিতির সম্মুখীন হলে সত্বর নিম্নলিখিত কন্ট্রোল রুমের নম্বরে যোগাযোগ করুন, সবসময় আপনাদের পাশে আছি এবং সকলে আমরা এই পরিস্থিতি কাটিয়ে উঠবো। কন্ট্রোল রুম নম্বর – ৬২৯৬০৬০৬৯৯ / ০৩২২২২৬৭৯৮৩