অবশেষে গ্রেফতার হল লালাকেল্লার ঘটনায় অন্যতম অভিযুক্ত দীপ সিধু

অবশেষে গ্রেফতার হল লালাকেল্লার ঘটনায় অন্যতম অভিযুক্ত দীপ সিধু
অবশেষে গ্রেফতার হল লালাকেল্লার ঘটনায় অন্যতম অভিযুক্ত দীপ সিধু / ছবি সৌজন্য : Facebook Post By @imdeepsidhu

বংনিউজ২৪x৭ ডেস্কঃ ২৬ শে জানুয়ারি দিল্লিতে কৃষকদের ট্রাক্টর মিছিল ঘিরে এক বিশৃঙ্খলার সৃষ্টি হয়। এই ঘটনায় যারা বিক্ষোভকারী কৃষকদের প্ররোচিত করেছিল তাঁদের বিরুদ্ধে পূর্বেই দিল্লি পুলিশ অভিযোগ দায়ের করেছিল। এদের মধ্যে অন্যতম হল দীপ সিধু। এছাড়া রয়েছে বুটা সিং, সুখদেব সিং, ইকবাল সিং সহ জগবীর সিং।

সুত্র মারফৎ জানা যাচ্ছে, দিল্লি পুলিশের স্পেশ্যাল সেল পঞ্জাবের জিরকপুর থেকে দীপ সিধুকে গ্রেফতার করেছে। এবং বাকিদের কোনও খবর যদি কেউ দিতে পারে তাঁকে দিল্লি পুলিশ ৫০ হাজার টাকা নগদ পুরস্কার দেবে। জানা গেছে ২৬ শে জানুয়ারি বিক্ষোভকারীদের যে পতাকা লালা কেল্লায় উঠেছিল, তা তোলার কাজে যুক্ত থাকারও অভিযোগ রয়েছে দীপ সিধুর বিরুদ্ধে।

প্রসঙ্গত কেন্দ্রের কৃষক বিল প্রত্যাহার করার দাবিতে প্রায় কয়েকমাস ধরে দিল্লিতে শুরু হয়েছে কৃষক বিদ্রোহ। এবিষয়ে সুপ্রিম কোর্ট শুনানিতে কেন্দ্রকে নির্দেশ করে বর্তমানে কৃষি বিল স্থগিত রাখতে। তবে পুরোপুরি প্রত্যাহার করার কথা এখনও জানায়নি সুপ্রিম কোর্ট। এই শুনানির পর থেমে থাকেনি কৃষকরাও। ২৬ শে জানুয়ারি তারা ট্রাক্টর মিছিল করে। আর সেই মিছিল ঘিরে দিল্লিতে শুরু হয় কৃষক ও পুলিশের সংঘাত। কৃষকরা পাথর, ইট ছুঁড়তে শুরু করে দিল্লি পুলিশের দিকে। অন্যদিকে ট্রাক্টর মিছিল রুখতে দিল্লি মহিলা পুলিশেরা বসে পড়ে রাস্তায়। এছাড়া পরিস্থিতি সামাল দিতে কাঁদানে গ্যাসের শেলও ফাটানো হয় সঙ্গে পুলিশ লাঠিচার্জও শুরু করে। এদিনের এই সংঘাতে বহু বিক্ষোভকারী কৃষক সহ বহু পুলিশকর্মীও আহত হন।

তারপরই এই ঘটনার তদন্তে উঠে আসে বিক্ষোভকারী কৃষকদের প্ররোচিত করেছিল এমনকিছু নাম। তাদের তদন্তে নামে দিল্লি পুলিশের স্পেশাল সেল। আর অবশেষে গ্রেফতার হয় এই কান্ডে অন্যতম অভিযুক্ত দীপ শিধু। সেদিন লাল কেল্লায় নিশান সাহিব ধর্মীয় পতাকাও উত্তোলিত হয়েছিল। সেই পতাকা উত্তোলন করেছিল অভিযুক্ত যুগরাজ সিংহ, তবে বর্তমানে অভিযুক্ত বেপাত্তা। উল্লেখ্য তাঁর সম্পর্কে কোন তথ্য দিতে পারলে দিল্লি পুলিশ এক লাখ টাকা নগদ পুরস্কারে পুরস্কৃত করবে বলে জানা গেছে।

আরো পড়ুনঃ   আলিপুর চিড়িয়াখানা থেকে চুরি লুপ্তপ্রায় তিনটি পাখি