ফের শতাব্দী এক্সপ্রেসে আগুন! গাজিয়াবাদে ট্রেনের জেনারেটর এবং লাগেজ বগিতে আগুন

ফের শতাব্দী এক্সপ্রেসে আগুন! গাজিয়াবাদে ট্রেনের জেনারেটর এবং লাগেজ বগিতে আগুন
ফের শতাব্দী এক্সপ্রেসে আগুন! গাজিয়াবাদে ট্রেনের জেনারেটর এবং লাগেজ বগিতে আগুন

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ফের শতাব্দী এক্সপ্রেসে আগুন লাগার ঘটনা ঘটল। শনিবার সকাল ৭ টা নাগাদ গাজিয়াবাদ স্টেশনে দাঁড়িয়ে থাকা দিল্লি-লখনউ শতাব্দী এক্সপ্রেসে আগুন। এবার শতাব্দী এক্সপ্রেসের পার্সেল এবং জেনারেটর বগিতে আগুন লাগে। এই ঘটনায় এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর নেই। খবর পেয়ে ঘটনাস্থলে যান রেলের আধিকারিকরা।

উল্লেখ্য, এই নিয়ে পরপর দুটি শনিবার শতাব্দী এক্সপেসে আগুন লাগার ঘটনা ঘটল। আজ সকালে গাজিয়াবাদ স্টেশনে দাঁড়িয়ে থাকা লখনউগামী শতাব্দী এক্সপ্রেসে আগুন লাগার ঘটনায় মুহূর্তের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আতঙ্কে ছোটাছুটি শুরু করে দেন যাত্রীরা। পরে, দমকলের সাহায্যে আগুন নিয়ন্ত্রণে এনে কোচটিকে আলাদা করে, ট্রেনটিকে রওনা করে দেওয়া হয়। কীভাবে আগুন লাগল তা এখনও স্পষ্ট নয়।

এর আগে গত শবিবার কাঁসরো স্টেশনের কাছে দিল্লি-দেরাদুন শতাব্দী এক্সপ্রেসে আগুন লাগে। শনিবার দুপুরে নিউদিল্লি থেকে দেরাদুন উদ্দেশে রওনা দিয়েছিল ট্রেনটি। এরপর উত্তরাখণ্ডের কাঁসরাও স্টেশনের কাছে আচমকাই দিল্লি-দেরাদুন শতাব্দী এক্সপ্রেসে C-5 কামরায় আগুন লাগে। আগুন লাগার পর, স্বভাবতই আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। দ্রুত ওই কোচের যাত্রীদের সুরক্ষিতভাবে নামিয়ে আনা হয়। ওই কামরার ৩৫ জনকে বাকি দুটি কামরায় সরিয়ে নিয়ে যাওয়া হয়।

আগুন লেগেছে এই বুঝতে পেরেই, যাত্রীরাই রেল পুলিশকে খবর দেন। তৎক্ষণাৎ, ওই কামরাকে আলাদা করার প্রক্রিয়া শুরু হয়। দ্রুত ব্যবস্থা নেওয়ার ফলেই কেউ আহত হননি বলে দাবি রেলের। শর্ট সার্কিট থেকে আগুন লাগে বলে রেলের অনুমান।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.