মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

'দিলীপের সঙ্গে ইনি কে?', নন্দীগ্রাম গণনা মামলায় বিচারপতিকে নিয়ে প্রশ্ন তুললেন ডেরেক ও'ব্রায়েন

০২:৪০ পিএম, জুন ১৮, ২০২১

'দিলীপের সঙ্গে ইনি কে?', নন্দীগ্রাম গণনা মামলায় বিচারপতিকে নিয়ে প্রশ্ন তুললেন ডেরেক ও'ব্রায়েন

নন্দীগ্রাম গণনা মামলা নিয়ে রাজ্যে চলছে জোর শোরগোল। এবার এই মামলায় কলকাতা হাইকোর্টের বিচারপতি কৌশিক চন্দের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে দিলেন তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েন। সম্প্রতি একটি ছবিতে দেখা যাচ্ছে, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে একই মঞ্চে বসে রয়েছেন বিচারপতি কৌশিক চন্দ। সে নিয়েই ডেরেক প্রশ্ন তুলেছেন, হাইকোর্টের বিচারপতি কি তবে বিজেপি ঘনিষ্ঠ? দিলীপ ঘোষের সঙ্গে মঞ্চে তাঁকে কেন দেখা যাচ্ছে?

এদিন ট্যুইটারে ডেরেক প্রশ্ন তোলেন, "দিলীপ ঘোষের পাশে ছবিতে গোল চিহ্ন দেওয়া ব্যক্তিটি কে? ইনিই কি কলকাতা হাইকোর্টের বিচারপতি কৌশিক চন্দ? যাঁকে নন্দীগ্রাম ভোট-গণনা মামলার শুনানির ভার দেওয়া হয়েছে?" পাশাপাশি তিনি আরও বলেন, বিজেপির বিভিন্ন সভায় দেখা গিয়েছে ওই বিচারপতিকে। বিজেপি ঘনিষ্ঠ বিচারপতির এজলাসে কেন নন্দীগ্রাম মামলা দেওয়া হল, তা নিয়েও সরব হন ডেরেক।

[caption id="attachment_19158" align="alignnone" width="1000"]'দিলীপের সঙ্গে ইনি কে?', নন্দীগ্রাম গণনা মামলায় বিচারপতিকে নিয়ে প্রশ্ন তুললেন ডেরেক ও'ব্রায়েন / ছবি: ডেরেক ও'ব্রায়েনের টুইটার সৌজন্যে 'দিলীপের সঙ্গে ইনি কে?', নন্দীগ্রাম গণনা মামলায় বিচারপতিকে নিয়ে প্রশ্ন তুললেন ডেরেক ও'ব্রায়েন / ছবি: ডেরেক ও'ব্রায়েনের টুইটার সৌজন্যে [/caption]

উল্লেখ্য, ২০২১ বিধানসভা নির্বাচনে নন্দীগ্রাম কেন্দ্রে ভোট-গণনায় কারচুপি হয়েছে, এই অভিযোগ তুলে কলকাতা হাইকোর্টে মামলা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার সকাল ১১টায় কলকাতা হাইকোর্টের বিচারপতি কৌশিক চন্দের এজলাসে মামলার শুনানি হওয়ার কথা ছিল। তাঁকে নিয়েই জোর সওয়াল তুললেন ডেরেক।

https://twitter.com/derekobrienmp/status/1405780327394549768?s=20

ডেরেক সুরে একই সুর মেলান তৃণমূলের কুণাল ঘোষও। তিনি বিচারপতি কৌশিক চন্দের কাছে মামলাটি ছেড়ে দেওয়ার অনুরোধও রাখেন। পাশাপাশি এও জানান, মহামান্য আদালত ও বিচারব্যবস্থার প্রতি তাঁদের পূর্ণ আস্থা রয়েছে। তবে বিজেপির দাবী, কৌশিক চন্দ বিচারপতি হওয়ার আগে আইনজীবী ছিলেন। সেই সময় বিজেপির সভায় উনি গিয়েছিলেন। কিন্তু বিচারপতি হওয়ার পর কোথাও যাননি।

অন্যদিকে, এদিন মামলার শুনানি আরও পিছিয়ে দিল হাইকোর্ট। মামলাকারী মমতা বন্দ্যোপাধ্যায় অনুপস্থিত থাকায় বিচারপতি কৌশিক চন্দ জানান, আগামী বৃহস্পতিবার হবে পরবর্তী শুনানি৷ সূত্রের খবর, এদিনের শুনানিতে মামলাকারী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আইনজীবীদের উদ্দেশ্যে বিচারপতি প্রশ্ন রাখেন, যেহেতু নির্বাচনী মামলা তাই মামলাকারীকে থাকতে হবে। তিনি কি উপস্থিত থাকতে পারবেন? মুখ্যমন্ত্রীর আইনজীবীরা জানান, নিয়ম মেনেই সব হবে। এরপরই মামলার শুনানির দিন পিছিয়ে আগামী সপ্তাহের বৃহস্পতিবার করা হয়েছে। সব পক্ষকেই ওই দিন উপস্থিত থাকার নির্দেশও দিয়েছেন বিচারপতি।