শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

'সেনার ফোনেও আড়ি পাতা হয়েছে, এটা অন্যায়'! পেগাসাস ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে বিস্ফোরক ডেরেক ও'ব্রায়েন

১১:৫৯ এএম, জুলাই ২৬, ২০২১

'সেনার ফোনেও আড়ি পাতা হয়েছে, এটা অন্যায়'! পেগাসাস ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে বিস্ফোরক ডেরেক ও'ব্রায়েন

গত কয়েকদিন ধরেই পেগাসাস ইস্যু নিয়ে তোলপাড় দেশের রাজনীতি। পেগাসাস স্পাইওয়্যারের মাধ্যমে নাকি ফোনে আড়ি পাতা হচ্ছে। যা নিয়ে ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে দেশের বহু রাজনৈতিক ব্যক্তিত্বই মুখ খুলেছেন। এবার কেন্দ্রকে তুলোধোনা করলেন তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েনও৷ সোমবার, দিনের শুরুতেই একটি টুইট করে পেগাসাস ইস্যুতে কেন্দ্রকে কাঠগড়ায় দাঁড় করালেন তিনি।

এদিন ডেরেক ও'ব্রায়েন একটি সংবাদমাধ্যমের প্রতিবেদন উদ্ধৃত করে অভিযোগ তোলেন, নজরদারি থেকে দেশের সেনাকেও বাদ দেয়নি কেন্দ্রীয় সরকার। টুইটে এ বিষয়ে তিনি লেখেন, 'সাংবাদিক, বিরোধী, আইনজ্ঞ, সংসদের সতীর্থ...এখন সেনাও বাদ গেল না। এতে কোনও অস্পষ্টতা নেই। এটা ক্রাইম, অপরাধ। এর জন্য দায়ী কে? সংসদে আজই আলোচনা হোক। প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রী জবাব দিন।' অর্থাৎ পেগাসাস কাণ্ডে আওয়াজ চড়িয়ে মোদি সরকারের কাছে কড়া জবাব চাইলেন ডেরেক।

https://twitter.com/derekobrienmp/status/1419505319932219395?s=20

শুধু ডেরেক বা তৃণমূলই নয়, পেগাসাস ইস্যুতে ইতিমধ্যেই সংসদে মুলতুবি প্রস্তাব পেশ করেছেন কংগ্রেসের দুই সাংসদ মণিক্কম ঠাকুর ও মণীশ তিওয়ারি। উল্লেখ্য, এই ইস্যু নিয়ে গত সপ্তাহেও উত্তাল ছিল সংসদ। বিরোধীদের অভিযোগে অধিবেশন মুলতুবি রাখতে হয়। তোলপাড় হয় রাজ্যসভা। এসবের মধ্যেই অভব্য আচরণের দরুন রাজ্যসভার চেয়ারম্যান তথা উপ-রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নায়ডু পুরো বাদল অধিবেশন থেকে তৃণমূল সাংসদ শান্তনু সেনকে সাসপেন্ডও করেন। তৃণমূলও সরব হয়ে ওঠে বিরোধিতায়। এরপর পেগাগাস ইস্যু নিয়ে যে ফের আজ উত্তপ্ত হতে চলেছে রাজ্যসভা, তা ডেরেকের টুইট থেকেই স্পষ্ট।