বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

IPL-এ দুরন্ত পারফরম্যান্স সত্ত্বেও পাকিস্তানের সামনে মুখ থুবড়ে পড়েছেন এই ৩ ভারতীয় ক্রিকেটার!

০৩:৫২ পিএম, অক্টোবর ২৭, ২০২১

IPL-এ দুরন্ত পারফরম্যান্স সত্ত্বেও পাকিস্তানের সামনে মুখ থুবড়ে পড়েছেন এই ৩ ভারতীয় ক্রিকেটার!

সদ্য সমাপ্ত হয়েছে আইপিএল। আর আইপিএল খেলেই টি-২০ বিশ্বকাপে যোগ দিয়েছেন বিভিন্ন দেশের ক্রিকেটাররা। চলতি মরশুমের আইপিএলের দ্বিতীয় পর্বের আয়োজন করা হয়েছিল সংযুক্ত আরব আমিরশাহিতে। সেখানেই এবার বসেছে বিশ্বকাপের আসর। তাই আইপিএলের মঞ্চকেই বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে পাখির চোখ করেছিলেন বহু ক্রিকেটার।

তবে এমন অনেক ক্রিকেটার রয়েছেন যাঁরা আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করলেও বিশ্বকাপে মুখ থুবড়ে পড়েছেন। সেই তালিকায় রয়েছেন ৩ ভারতীয় ক্রিকেটার। তাঁরা হলেন, কেএল রাহুল, জসপ্রীত বুমরাহ ও বরুণ চক্রবর্তী। আইপিএলে এই তিনজনের প্রত্যেকেই দারুণ ছন্দে ছিলেন। নজর কেড়েছিলেন সকলের। কিন্তু টি-২০ বিশ্বকাপের প্রথম ম্যাচেই পাকিস্তানের সামনে ধরাশায়ী অবস্থা হয় তাঁদের। প্রথম ম্যাচে একেবারেই নিজেদের চেনা ছন্দে দেখা যায়নি এই তিন ক্রিকেটারকে।

কেএল রাহুল: চলতি মরশুমের আইপিএলে দুর্দান্ত ফর্মে ছিলেন পাঞ্জাব কিংসের অধিনায়ক কেএল রাহুল। টুর্নামেন্টে অরেঞ্জ ক্যাপ জেতার অন্যতম দাবিদারও ছিলেন তিনি। তবে টি-২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে ভারতের হয়ে একেবারেই চেনা ছন্দে দেখা যায়নি তাঁকে। পাক ক্রিকেটার শাহিন আফ্রিদির বলে মাত্র তিন রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরতে হয় রাহুলকে। যদিও সেই বলটি 'নো বল' ছিল বলে সোশ্যাল মিডিয়ায় বিতর্কও ওঠে।

জসপ্রীত বুমরাহ: আন্তর্জাতিক ক্রিকেটে অন্যতম সেরা বোলার বুমরাহ। আইপিএলেও ছিলেন দারুণ ফর্মে। গতির সঙ্গে একাধিক বৈচিত্র্যপূর্ণ ডেলিভারিতে বিপক্ষের ত্রাস হয়ে উঠেছিলেন তিনি। কিন্তু পাকিস্তানের বিরুদ্ধে একেবারেই ভালো বোলিং করতে পারেননি বুমরাহ। তিন ওভার বল করে ২২ রান দেন তিনি। পাননি কোনও উইকেটও। দুই পাক ওপেনার বাবর আজম ও মহম্মদ রিজওয়ান খুব সহজেই মারতে পেরেছেন বুমরাহর বল। ভারতের এই তারকা বোলারের কাছ থেকে যা অত্যন্ত অপ্রত্যাশিত।

বরুণ চক্রবর্তী: চলতি আইপিএলে প্রায় স্বপ্নের ফর্মে ছিলেন কলকাতা নাইট রাইডার্স দলের তামিল মিস্ট্রি স্পিনার বরুণ চক্রবর্তী। সাতেরও কম ইকোনমিতে রান দিয়ে ১৮টি উইকেট হাসিল করেছিলেন তিনি৷ বহু তাবড় তাবড় ব্যাটারকেই বরুণের সামনে অসহায় লেগেছিল। তবে পাকিস্তানের বিরুদ্ধে ব্যর্থ হন তামিলনাড়ুর এই মিস্ট্রি স্পিনার। নির্ধারিত চার ওভার বোলিং করে ৩৩ রান দেন তিনি। কোনও উইকেটও পাননি।