ছক্কা হাঁকিয়ে ম্যাচ জিতিয়ে বিশ্বকাপের স্মৃতি ফিরিয়ে আনলেন ধোনি! ভিডিও দেখে উচ্ছ্বসিত নেটদুনিয়া

ছক্কা হাঁকিয়ে ম্যাচ জিতিয়ে বিশ্বকাপের স্মৃতি ফিরিয়ে আনলেন ধোনি! ভিডিও দেখে উচ্ছ্বসিত নেটদুনিয়া
ছক্কা হাঁকিয়ে ম্যাচ জিতিয়ে বিশ্বকাপের স্মৃতি ফিরিয়ে আনলেন ধোনি! ভিডিও দেখে উচ্ছ্বসিত নেটদুনিয়া

‘মাহি মার রাহা হ্যায়!’ বেশ কিছু কাল ধরে এই কথাটা যেন শোনাই যাচ্ছিল না ক্রিকেট প্রেমীদের মুখে। এমনকি ধোনি যে শেষ কবে ছক্কা মেরে ম্যাচ জিতিয়েছেন এ কথাও ভুলতে বসেছেন তাঁর অগণিত ভক্ত। তবে বৃহস্পতিবার রাতে ঠিক সেটাই ঘটল। বিশাল ছক্কা হাঁকিয়ে ম্যাচ জেতালেন মহেন্দ্র সিং ধোনি। আর সেই সঙ্গে ফিরিয়ে আনলেন ‘১১-র বিশ্বকাপ ফাইনালের স্মৃতিও। ওয়াংখেড়ে স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিরুদ্ধে বিশ্বকাপ ফাইনালে ধোনির ছক্কা মেরে ম্যাচ জেতানোর সেই স্মৃতি যে দেশবাসী মনে আজও তরতাজা!

বৃহস্পতিবার আইপিএলে কেন উইলিয়ামসনের সানরাইজার্স হায়দ্রাবাদের মুখোমুখি হয়েছিল সিএসকে৷ শারজা ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে হায়দ্রাবাদকে প্রথমে ব্যাট করতে পাঠান ধোনি। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৩৪ রান তোলেন উইলিয়ামসনরা। জবাবে ব্যাট করতে নেমে ম্যাচের শেষ ওভারে জয়ের জন্য চেন্নাইয়ের দরকার ছিল মাত্র ৩ রান। বল করতে এসেছিলেন হায়দ্রাবাদের সিদ্ধার্থ কৌল। ওভারের ৪ নং বলে সিদ্ধার্থকে পুল মেরে বিশাল এক ছক্কা হাঁকিয়ে প্রয়োজনীয় রান তুলে ফেলেন ধোনি। ফলে ২ বল বাকি থাকতেই ম্যাচ জিতে যায় চেন্নাই। আর সেই ছক্কার ভিডিওই এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায় জুড়ে।

শারজায় ধোনিকে ছক্কা মেরে ম্যাচ জেতাতে দেখে স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত ভক্তেরা। নেটদুনিয়া জুড়েও শোরগোল পড়ে গিয়েছে। ধোনির ছক্কা মারার দৃশ্য দেখে প্রাক্তন ক্রিকেটার বিনোদ কাম্বলি ট্যুইট করেন, ‘ছক্কা মেরে ম্যাচ শেষ করছে ধোনি। আজও কিছুই বদলায়নি বন্ধু।’ অন্যদিকে, ক্রিকেট বিশেষজ্ঞ হর্ষ ভোগলেও নিজের প্রতিক্রিয়া জানিয়ে ট্যুইটারে লেখেন, ‘ধোনি এবং ছক্কা মেরে ম্যাচ জেতানো, সেই কাহিনী এখনও শেষ হয়নি।’ ২০১১ সালের বিশ্বকাপ ফাইনালেও শ্রীলঙ্কার বিরুদ্ধে এরকমই এক ছক্কা হাঁকিয়ে ম্যাচ জিতিয়েছিলেন মাহি। নেটিজেনদের মনে বারবার ঘুরেফিরে আসছে সেই দিনের স্মৃতিও।

উল্লেখ্য, বৃহস্পতিবার এই ম্যাচ জয়ের ফলে চলতি আইপিএলের প্রথম দল হিসেবে প্লে অফের টিকিটও নিশ্চিত করে ফেলল চেন্নাই। ১১ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের একদম শীর্ষে রয়েছেন ধোনিরা। অন্যদিকে, এদিনের হারের পরে প্লে অফের লড়াই থেকে ছিটকে গেল হায়দ্রাবাদ।