ভোটের আবহে সংঘর্ষে উত্তপ্ত ডায়মন্ডহারবার ও সুন্দরবনের বিভিন্ন এলাকা

ভোটের আবহে সংঘর্ষে উত্তপ্ত ডায়মন্ডহারবার ও সুন্দরবনের বিভিন্ন এলাকা
ভোটের আবহে সংঘর্ষে উত্তপ্ত ডায়মন্ডহারবার ও সুন্দরবনের বিভিন্ন এলাকা / নিজস্ব ছবি

নিজস্ব প্রতিনিধিঃ শুরু হয়ে গেছে বাংলায় বিধানসভা নির্বাচন। এবারের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে ৮ দফায়। ইতিমধ্যেই প্রথম দফার ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। প্রথম দফায় আশাতীতভাবে ভোট পড়েছে।

এদিকে দ্বিতীয় দফার ভোট শুরুর আগেই, রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল দক্ষিণ চব্বিশ পরগণা জেলার ডায়মন্ডহারবার ও সুন্দরবনের বিভিন্ন এলাকা। কোথাও তৃণমূল ও বিজেপি কর্মীদের মধ্যে সংঘর্ষ, কোথাও আবার বোমাবাজির ঘটনা ঘটেছে। এই সমস্ত ঘটনায় রবিবার রাত থেকেই উত্তপ্ত হয়ে উঠেছে পাথরপ্রতিমা, বজবজ ও ডায়মন্ডহারবার কেন্দ্রের কিছু এলাকা। আর এই ঘটনা সমূহের রেশ সোমবার সকালেও লক্ষ করা গেছে।

রবিবার রাত থেকেই তৃণমূল এবং বিজেপির দলীয় কর্মীদের মধ্যে পারস্পরিক সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে পাথরপ্রতিমার জি-প্লট এলাকা। সোমবার সকালেও জি-প্লটের তটের বাজারে দু’পক্ষের সংঘর্ষে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। দুটি রাজনৈতিক দলের মধ্যে এই সংঘর্ষে উভয়পক্ষেরই বেশ কিছু কর্মী গুরুতর আহত হয়েছেন বলে জানা গিয়েছে। এই সংঘর্ষ নিয়ে বিজেপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে যে, তৃণমূলের কর্মীদের আক্রমণে তাঁদের দলের ১২ জন কর্মী আহত হয়েছেন। অন্যদিকে তৃণমূলের পাল্টা অভিযোগ, বিজেপি কর্মীরাই তাঁদের দলের কর্মীদের উপর আক্রমণ করেছে। এই সংঘর্ষে তৃণমূলের ৫ জন কর্মী আহত হয়েছেন বলে স্থানীয় তৃণমূল নেতৃত্বের অভিযোগ।

রবিবার রাতেই পাথরপ্রতিমারই ইন্দ্রপুর বাজারে বিজেপি কর্মীদের বিরুদ্ধে তৃণমূল কর্মীদের ওপর আক্রমণের অভিযোগ উঠেছে। রবিবার রাতে তৃণমূল কর্মীদের ঘর ভাঙচুর ও মারধরের ঘটনাও ঘটে বলে অভিযোগ করা হয়েছে তৃণমূলের পক্ষ থেকে।

অভিযোগ সোমবার সকাল থেকেই বিজেপি কর্মীরা ইন্দ্রপুর বাজারে দোকানপাট জোর করে বন্ধ করে দেয়। রবিবার রাতে পাথরপ্রতিমার বুড়োবুড়ির তটে তৃণমূল কর্মী অশোক ভুঁইঞার বাড়িতে বিজেপির কর্মীরা চড়াও হয় বলে অভিযোগ উঠছে। আরও অভিযোগ করা হয়েছে যে, অশোক ভুঁইঞার পরিবারের সদস্যদের মারধর করা হয়।

এদিকে ওই গ্রামেই সুধাংশু ভুঁইঞার সাইকেল ভ্যান ভাঙচুর করে বিজেপির কর্মীরা, এমনটাও অভিযোগ উঠছে। এছাড়াও বজবজ বিধানসভা কেন্দ্রের পূজালি পুরসভার ৪ নম্বর ওয়ার্ডে বিজেপি কর্মী অশোক পালের বাড়ির সামনে রবিবার রাতে ব্যাপক বোমাবাজি হয়। সোমবার সকালে সেখান থেকে উদ্ধার হয় ছ’টি তাজা বোমা। এদিকে ডায়মন্ডহারবার বিধানসভা কেন্দ্রের সরিষার কলাগাছিয়ায় তৃণমূল কর্মীদের ওপর রবিবার রাতে বিজেপি কর্মীরা আক্রমণ চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। এই ঘটনায় চার তৃণমূল কর্মী আহত হয়েছেন। ডায়মন্ডহারবার মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন তাঁরা এই মুহূর্তে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.