শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

বঙ্গ বিজেপির নতুন সভাপতির পদে কার নাম প্রস্তাব করলেন দিলীপ ঘোষ?

০৭:০১ পিএম, আগস্ট ৬, ২০২১

বঙ্গ বিজেপির নতুন সভাপতির পদে কার নাম প্রস্তাব করলেন দিলীপ ঘোষ?

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ তাঁর নেতৃত্বে সাফল্যের মুখ দেখেছে বঙ্গ বিজেপি। বাংলার মসনদে বসতে না পারলেও, এই মুহূর্তে রাজ্যে ১৮ সাংসদ ও ৭৭ বিধায়ক হয়েছে বিজেপির। আর তার জন্য বঙ্গ বিজেপিতে রাজ্য সভাপতি দিলীপ ঘোষের ভূমিকা কম নয়। তাঁর ভুমিকার কথা খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উল্লেখ করেছেন। তবে, এবার রাজ্য সভাপতির পদের মেয়াদ শেষ হচ্ছে।

বিজেপির রীতি অনুযায়ী, দু’বার রাজ্য সভাপতির পদে বসলে, আর ওই পদ আঁকড়ে থাকা যায় না। তাই দলীয় নিয়মেই এই পদ থেকে সরে যেতে হবে দিলীপ ঘোষকে। কিন্তু তাঁর জায়গায় কে আসবেন, তা নিয়ে বঙ্গ বিজেপিতে চর্চার শেষ নেই। এই পরিস্থিতিতে সমস্যার সমাধান করে দিয়েছেন খোদ দিলীপ ঘোষ। তিনি নিজেই বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার কাছে পরবর্তী রাজ্য সভাপতির নাম প্রস্তাব করেছেন।

আসলে এ প্রসঙ্গে দিলীপ ঘোষের মতামত জানতে চেয়েছিলেন জেপি নাড্ডা। সূত্রের খবর, দলের সর্বভারতীয় সভাপতির কাছে বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদারের নাম প্রস্তাব করেছেন দিলীপ ঘোষ নিজেই। দলের অন্দরে সুকান্ত দিলীপ-ঘনিষ্ঠ বলেই পরিচিত। যদিও অন্যান্য অনেকের তুলনায় বালুরঘাটের তরুণ সাংসদ সুকান্ত তেমন একটা পরিচিত মুখ নন। যদিও নিজের এলাকায় একাধিকবার সাংগঠনিক দক্ষতার পরিচয় দিয়েছেন সুকান্ত।

বিজেপি সূত্রে খবর, আরএসএসের ঘরের ছেলে সুকান্ত মজুমদার। সংঘের সুপারিশে বালুরঘাটে তাঁকে প্রার্থী করে বিজেপি। সেখান থেকে জিতে সাংসদ হন শিক্ষিত ও বিজেপির এই তরুণ নেতা। সুকান্ত ছাড়াও আরও নাম চর্চায় আছে। রাজ্য বিজেপি অপর একটি অংশের দাবি, রাজ্যের সংগঠনের দায়িত্ব দলের মহিলা নেত্রীর হাতে দেওয়ার ভাবনাচিন্তা করছেন কেন্দ্রীয় নেতারা। বিধানসভা ভোটেও উত্তরবঙ্গ ঢেলে ভোট দিয়েছে বিজেপিকে। ফলে উত্তরবঙ্গ থেকে রাজ্য সভাপতি নির্বাচিত হওয়ার সম্ভাবনা প্রবল। এক্ষেত্রে ভেসে আসছে আর এক সঙ্ঘ ঘনিষ্ঠ দেবশ্রী চৌধুরীর নাম। কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর পদ থেকে সদ্য সরানো হয়েছে তাঁকে। সাংগঠনিক দায়িত্বে আনা হতে পারে। সেক্ষেত্রে দেবশ্রীও হতে পারেন দিলীপের উত্তরসূরী। প্রতাপ বন্দ্যোপাধ্যায় ও বিশ্বপ্রিয় রায়চৌধুরীকে নিয়েও চলছে জল্পনা।

তবে, অনেকেই বলছেন, যেভাবে বিজেপি শীর্ষ নেতৃত্বের কাছে সুকান্ত মজুমদারের নাম প্রস্তাব করেছেন খোদ বর্তমানের বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, তাতে আপাতত সুকান্ত কয়েক কদম এগিয়েই রইলেন অন্যান্যদের তুলনায়।

অন্যদিকে, এ প্রসঙ্গে দিলীপ ঘোষ জানিয়েছেন, ‘আমার সঙ্গে গত এক মাসে জেপি নাড্ডার কোনও কথাই হয়নি। বিজেপিতে এভাবে কিছু হয় না। আমাকে রোজই সভাপতির পদ থেকে সরাচ্ছে।’