শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

ডোম পদের জন্য স্নাতক, ইঞ্জিনিয়ারদের আবেদন! রাজ্যকে তুলোধনা দিলীপ ঘোষের

০৭:৪৩ পিএম, জুলাই ২৪, ২০২১

ডোম পদের জন্য স্নাতক, ইঞ্জিনিয়ারদের আবেদন! রাজ্যকে তুলোধনা দিলীপ ঘোষের

ফের রাজ্যের বিরুদ্ধে তোপ দাগলেন দিলীপ ঘোষ। NRS হাসপাতালে ডোম পদে নিয়োগের প্রসঙ্গে রাজ্য সরকারকে তুলোধনা করলেন বিজেপির রাজ্য সভাপতি। কড়া গলায় এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে নিশানা করে তিনি প্রশ্ন তুলেছেন, রাজ্যে কোথায় চাকরি হয়েছে? রাজ্যে লক্ষ লক্ষ চাকরির প্রতিশ্রুতি এখন কোথায় গেল? মুখ্যমন্ত্রী রাজ্যে বেকারত্ব বাড়িয়ে তুলছেন এমন অভিযোগও আনেন দিলীপ ঘোষ।

এদিন বিজেপির রাজ্য সভাপতির বক্তব্য, "যে চাকরিতে অষ্টম শ্রেণী পাশের যোগ্যতা লাগে সেই ডোমের পদের জন্য ইঞ্জিনিয়ার, স্নাতক, স্নাতকোত্তরা আবেদন করেছেন। রাজ্যে তাহলে চাকরি কোথায় হয়েছে? ২৮ লক্ষ চাকরির কথা বলা হয়েছিল। সেই প্রতিশ্রুতি কোথায়? রাজ্যে বেকারত্বের হার এখন ২৬ শতাংশ। তাহলে বাংলা কীসে এগিয়ে? ঋনে এগিয়ে বাংলা?" কটাক্ষ করে তিনি আরও বলেছেন, রাজ্যে বিরোধীদের আটকাতে গিয়ে রাজ্যে বেকারত্বের সংখ্যা বাড়াচ্ছেন মুখ্যমন্ত্রী। রাজ্য রসাতলে যাচ্ছে।

প্রসঙ্গত, দিন কয়েক আগেই NRS মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে ডোম পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। নূন্যতম যোগ্যতা ছিল অষ্টম শ্রেণী পাস। মাত্র ছ’টি পদ খালি। এদিকে প্রায় আট হাজার আবেদনপত্র জমা পড়েছিল। তবে আবেদনপত্র বাছাই করতে গিয়ে হাসপাতালের কর্তৃপক্ষের চক্ষুচড়কগাছ। যে পরীক্ষার ন্যূনতম যোগ্যতা অষ্টম শ্রেণীর পাশ, সেই পরীক্ষার জন্য আবেদন জানিয়েছেন স্নাতক, স্নাতকোত্তর এবং ইঞ্জিনিয়ারিং পাশ করা প্রার্থীরা।

এঁদের মধ্যে দু’হাজারের মতো স্নাতক প্রার্থী রয়েছেন। স্নাতকোত্তর প্রায় ৫০০। আর ১০০ জন মতো ইঞ্জিনিয়ারিং পাশ করা প্রার্থী রয়েছেন। একাধিক মহিলা প্রার্থীও আবেদন করেছিলেন। উচ্চশিক্ষিত এই প্রার্থীরা ডোম পদের জন্য আবেদন করেছেন দেখে অবাক হয়েছিলেন অনেকেই। এই প্রসঙ্গেই এবার মুখ খুলতে দেখা গেল দিলীপ ঘোষকে।