বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

'তৃণমূলে আপনার মতো হিরো একপিসই!' বিধানসভা চত্বরে মদন মিত্রের সঙ্গে রসিকতা দিলীপ ঘোষের

০৮:৩৬ পিএম, জুলাই ৬, ২০২১

'তৃণমূলে আপনার মতো হিরো একপিসই!' বিধানসভা চত্বরে মদন মিত্রের সঙ্গে রসিকতা দিলীপ ঘোষের

মদন মিত্র ও দিলীপ ঘোষ। দুই জন দুই ভিন্ন মেরুর। একজন তৃণমূলের বিধায়ক তো অপর জন বিজেপির রাজ্য সভাপতি। রাজনৈতিক ময়দানে একে অপরকে কটাক্ষ বা সমালোচনা করতেও পিছপা হন না। কিন্তু রাজনৈতিক ও ব্যক্তিগত জীবনের মধ্যে বেশ সূক্ষ্ম তফাৎ রয়েছে দুজনেরই৷ ব্যক্তিগত জীবনে একে অন্যকে নিয়ে মজা-রসিকতা করতে ছাড়েন না তাঁরা। সে দৃশ্যই আজ আরেকবার দেখা গেল বিধানসভা চত্বরে। মদন মিত্রকে কাছে ডেকে রসিকতায় মেতে উঠলেন দিলীপ ঘোষ।

মঙ্গলবার শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্মদিনে তাঁকে শ্রদ্ধা জানাতে বিধানসভায় এসেছিলেন দিলীপ ঘোষ৷ তাঁর মূর্তিতে মাল্যদানও করেন তিনি। তারপর আরও কিছুক্ষণ বিধানসভাতেই ছিলেন বিজেপির রাজ্য সভাপতি। দলের অন্যান্য বিধায়কদের সঙ্গে খোশগল্প করতেও দেখা গিয়েছে তাঁকে৷ সেই সময়ই সামনে দিয়ে হেঁটে যেতে দেখা যায় কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্রকে। সঙ্গে সঙ্গেই তাঁকে কাছে ডেকে নেন দিলীপ ঘোষ।

বিধানসভায় উজ্জ্বল সোনালী কাজ করা কালো রঙের একটি পাঞ্জাবি পরে আসেন মদন মিত্র। তা দেখে কৌতূহলী চোখে দিলীপ ঘোষ জিজ্ঞাসা করেন, “খাসা পাঞ্জাবি তো। এরকম পাঞ্জাবি ক’পিস আছে আপনার?" যা শুনে স্বভাবসিদ্ধ হাসি মুখে মদন মিত্রের উত্তর, "এরকম একপিসই আছে।" তারপর হাসতে হাসতেই মদন বলেন, "যা গরম দুপুরে একটু বেরিয়েই ভিজে গেলাম। তাই পালটে এলাম। এমন একটাই আছে।" তা শুনে মজা করতে ছাড়েননি দিলীপও। পাল্টা হাসিতে রসিকতা করে দিলীপ বলেন, "আপনার দলেও তো হিরো একপিসই। তা মদন মিত্রই।" এরপরই দু'জনে হেসে গড়িয়ে পড়েন।

এরপরই হেঁটে অধিবেশন কক্ষের দিকে এগিয়ে যান মদন মিত্র। তাঁকে 'দিলীপ ঘোষের সঙ্গে কী নিয়ে কথা হল?' প্রশ্ন করতেই তৃনমূল বিধায়ক জানান, "আমার পাঞ্জাবির কথা জিজ্ঞেস করছিলেন দিলীপবাবু। বললেন, আপনার দলের একমাত্র হিরো হলেন আপনিই। আসলে আমার সঙ্গে সকলেরই ভালো সম্পর্ক আছে।" এই বিষয়ে দিলীপ ঘোষের জবাব, নিছক রসিকতার খেয়ালেই মদন মিত্রকে ডেকেছিলেন তিনি। জানান, "দু'জনে একটু মজা করলাম।"