কলকাতায় পুরভোট জেতা তৃণমূলের কাছে চাপের বিষয়! দাবী দিলীপ ঘোষের

কলকাতায় পুরভোট জেতা তৃণমূলের কাছে চাপের বিষয়! দাবী দিলীপ ঘোষের
কলকাতায় পুরভোট জেতা তৃণমূলের কাছে চাপের বিষয়! দাবী দিলীপ ঘোষের

আদালতে মামলা চলাকালীন অবস্থাতেই ঘোষিত হয়েছে কলকাতা পুরসভার ভোটের দিন। আর এই বিষয়টিকে হাতিয়ার করেই তৃণমূলের বিরুদ্ধে সুর চড়িয়েছে শাসক বিরোধী দল। একইসঙ্গে নিশানা করেছে রাজ্য নির্বাচন কমিশনকে। এদিন সকালেই প্রাতঃভ্রমণে এসে রাজ্য নির্বাচন কমিশনকে এক হাত নেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ।

এদিন সকালে দিলীপ ঘোষ অভিযোগ করে বলেন, “রাজ্য নির্বাচন কমিশনকে রাজ্য সরকার চালায়। সে জন্য তাদের ইচ্ছামতো হচ্ছে। সে কারণেই যেটা চাইছে সেটা হচ্ছে। যখন চাইছে তখন হচ্ছে। পুরভোটের বিষয়টি নিয়ে আদালতে শুনানি চললেও কমিশনকে ভোটের নির্ঘণ্ট প্রকাশ করতে হল। এটা নিয়ে সকলেই চিন্তিত।”

এদিকে বিজেপি ভোট করতে ভয় পাচ্ছে বলে দাবি করেছে তৃণমূল। তবে পাল্টা দাবি করে দিলীপ ঘোষ বলেন, “তৃণমূল কলকাতা দখলে এতটাই মরিয়া, পুনর্নির্বাচনের সময় পর্যন্ত রাখতে চায়নি”। তাঁর কথায়, “কলকাতায় পুরভোট জেতা তৃণমূলের কাছে একটা চাপের বিষয়। ওরা ভাবছে যে করে হোক কলকাতা জিততে হবে। তাই আদালতে মামলা চলছে, শুনানি হচ্ছে এদিকে নির্বাচন কমিশনকে দিয়ে ভোট ঘোষণাও হয়ে গেল”।

অন্যদিকে, শমীক ভট্টাচার্য প্রশ্ন তুলে বলেন, “মামলা চলাকালীন একতরফা কী করে নির্বাচন কমিশন এই বিজ্ঞপ্তি দিল? এখানে তো শাসকের আইন চলছে। কী ভাবে কলকাতা পুলিশ বা রাজ্য পুলিশকে দিয়ে নির্বাচন কমিশনের তরফে কোনও অবাধ ভোট করানো সম্ভব?”