শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

নেতা কে হবে তাই নিয়ে ঝামেলা! তৃণমূল-কংগ্রেস দ্বন্দ্ব নিয়ে কটাক্ষ দিলীপের

০৯:৩৬ এএম, নভেম্বর ২৯, ২০২১

নেতা কে হবে তাই নিয়ে ঝামেলা! তৃণমূল-কংগ্রেস দ্বন্দ্ব নিয়ে কটাক্ষ দিলীপের

তৃণমূল কংগ্রেসের দ্বন্দ্বে সরগরম রাজ্য তথা দেশের রাজনীতি। আর এই নিয়েই ফের তৃণমূল কে কটাক্ষ করলেন বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। এদিন সকালে দিল্লি উড়ে যাওয়ার আগে রাজ্যের শাসক দলকে নিশানা করেন তিনি।

সংসদে শীতকালীন অধিবেশন শুরুর আগে বিরোধীদের নিয়ে বৈঠক ডেকেছে কংগ্রেস। তবে সেই বৈঠকে অনুপস্থিত থাকার কথা জানিয়েছে তৃণমূল। এর মধ্যে দিয়েই কংগ্রেস তৃণমূলের সম্পর্ক যে তলানিতে ঠেকেছে তা বলার অপেক্ষা রাখেনা।

এই প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, "বিরোধীদের বৈঠক কে ডাকবে, তা নিয়েই ঝগড়া। কংগ্রেস ডাকবে, নাকি তৃণমূল ডাকবে, না অন্য দল ডাকবে?’ এ সবে বিশেষ গুরুত্ব দিতে রাজি নয় বিজেপি। কে কংগ্রেস, কে তৃণমূল, কে নির্মূল! আমাদের মাথা ব্যাথা নেই। সংসদের কাজ যাতে সুষ্ঠভাবে হয় সেটাই একমাত্র উদ্দেশ্য"।

এদিকে কয়েকমাস আগে দিল্লী গিয়ে বিরোধীদের নিয়ে বৈঠকে বসেছিলেন মমতা। তখন আলাদা করে বৈঠক করেছিলেন সোনিয়া গান্ধীর সঙ্গে। এই প্রসঙ্গে টেনে দিলীপ ঘোষের কটাক্ষ, "কখনও কংগ্রেসের সঙ্গে, কখনও কংগ্রেসকে বাদ দিয়ে চলছে তারা। যখন বিজেপি বিরোধী দল ছিল, তখন এই দলগুলোই একবার বিজেপির সঙ্গে, একবার বিজেপিকে বাদ দিয়ে চলত"।

দিলীপ ঘোষ টিপ্পনী কেটে বলেন, "এইসব ড্রামা অনেক পুরনো হয়ে গিয়েছে। এখন প্রশ্ন হচ্ছে, বিরোধীদের বৈঠক কে ডাকবে? তা নিয়েই ঝগড়া। ওরা ঠিক করে নিক নেতা কে হবে। মমতা বন্দ্যোপাধ্যায় নেতা হতে চাইছেন, সোনিয়া গান্ধীর দিন চলে গিয়েছে। এইসব করতে করতে এই সিজন পার হয়ে যাবে‌।"