মুখ্যমন্ত্রীর ‘খেলা হবে’ ও ‘বহিরাগত’ মন্তব্যে রাজ্যে বাড়ছে অশান্তি! থানায় অভিযোগ দায়ের দিলীপ ঘোষের

মুখ্যমন্ত্রীর 'খেলা হবে' ও 'বহিরাগত' মন্তব্যে রাজ্যে বাড়ছে অশান্তি! থানায় অভিযোগ দায়ের দিলীপ ঘোষের
মুখ্যমন্ত্রীর 'খেলা হবে' ও 'বহিরাগত' মন্তব্যে রাজ্যে বাড়ছে অশান্তি! থানায় অভিযোগ দায়ের দিলীপ ঘোষের

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘খেলা হবে’ ও ‘বহিরাগত’ মন্তব্য নিয়ে সরব হলেন দিলীপ ঘোষ। মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগও দায়ের করেছেন। পশ্চিম মেদিনীপুরের কোতোয়ালি পুলিস স্টেশনে মুখ্যমন্ত্রীর নামে FIR দায়ের করেন দিলীপ ঘোষ৷ এছাড়াও তিনি অভিযোগ তোলেন রাজ্যের অশান্তির জন্য দায়ী মমত বন্দ্যোপাধ্যায়ই।

এদিক দিলীপ ঘোষ অভিযোগ তোলেন, বিধানসভা নির্বাচনের বহু আগে থেকেই ‘বহিরাগত’ মন্তব্যে মেতে ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। যা থেকে ভাষাগত বিদ্বেষের সূচনা হয়েছে৷ এছাড়াও তিনি বলেন, বিভিন্ন রাজ্যে বসবাসকারী লক্ষ লক্ষ বাঙালিরা অজানা অস্বস্তিতে দিন কাটাচ্ছেন। এর ফলে যদি কোনও অপ্রিয় ঘটনা ঘটে, তার জন্য দায়ী থাকবেন মুখ্যমন্ত্রীই। ভারতবর্ষের সংবিধানের মৌলিক বিষয়গুলির সার্বজনীন অবমাননা করে অপরাধমূলক কাজ করেছেন মুখ্যমন্ত্রী, এমনটাও মনে করছেন দিলীপ ঘোষ।

পাশাপাশিই দিলীপ ঘোষের অভিযোগ, মমতা বন্দ্যোপাধ্যায় বারবার বলে গিয়েছেন নির্বাচনের পর কেন্দ্রীয় বাহিনী চলে গেলেই ‘খেলা হবে’। কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে উস্কানিমূলক মন্তব্যও করে গিয়েছেন ক্রমাগত৷ তার ফলেই ভোট-পরবর্তী একাধিক হিংসাত্মক ঘটনা ঘটেছে। লুট,অগ্নি সংযোগ, ধর্ষণ ও হত্যার পাশাপাশি হিন্দু ধর্মাবলম্বিদের বিরুদ্ধে ষড়যন্ত্র করা চলছে। তার ফলেই বাংলায় এই নৈরাজ্য বলেও তোপ দেগেছেন দিলীপ ঘোষ।