বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২

ভোট দিয়েছেন, ধৈর্য ধরুন! মতুয়াদের বার্তা দিলীপের

১০:১৫ এএম, জানুয়ারি ১৭, ২০২২

ভোট দিয়েছেন, ধৈর্য ধরুন! মতুয়াদের বার্তা দিলীপের

নাগরিকত্ব আইন লাগু হওয়ার শেষ তারিখ ছিল জানুয়ারি মাসের ৯ তারিখ। সেই তারিখ পার হয়ে গিয়েছে। কিন্তু এখনো নাগরিকত্ব পায়নি মতুয়ারা। আর এই নিয়েই ক্ষোভ দেখা গিয়েছে তাঁদের মধ্যে। দল বিরোধী কথা বলতেও শুরু করেছেন অনেকেই। এবার এই বিক্ষুব্ধ মতুয়া সম্প্রদায়ের মানুষকেই ধৈর্য ধরতে বললেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ।

সিএএ নিয়ে মতুয়ারা আন্দোলনে নামছেন বলে জানা যাচ্ছে। এপ্রসঙ্গে এদিন দিলীপ ঘোষ বলেন, "মতুয়ারা বিশ্বাস করে এসেছেন বিজেপিতে। ভোট দিয়েছেন। আমি বলব আপনারা ধৈর্য ধরুন। সত্তর বছর পঁচাত্তর বছর লেগে গিয়েছে সিএ করতে এক আধ বছর বড় ঘটনা নয় আমাদের আমলে যারা আশা করে বসেছেন সবাই নাগরিকত্ব পাবেন।"

দিলীপ ঘোষের কথায়, "শুধু মতুয়া নয়।পশ্চিমবাংলায় আমার ধারনা প্রায় তিন কোটি কাছাকাছি পূর্ব বাংলা থেকে আসা মানুষ আছেন যারা সিএএ হলে নাগরিকত্বের সুবিধা পাবেন। আর সেই জন্য প্রধানমন্ত্রী এটা করেছেন। বিজেপি অর্ধেক কাজ করেছে অর্ধেক বাকি আছে। পরিবেশ পরিস্থিতি অনুকূল হলে ওটাও করবে"।

প্রসঙ্গত, সম্প্রতি দলের বিরুদ্ধে তোপ দেগে হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে বেরিয়ে এসেছেন বেশ কয়েক জন বিজেপি বিধায়ক। তাদের মধ্যে ছিলেন মতুয়া সম্প্রদায়েরও কয়েকজন। এরপরই কয়েকজন নেতাদের নিয়ে শনিবার পোর্ট ট্রাস্টের গেস্টহাউসে এবং রবিবার ফের মতুয়া মহাসংঘের সদস্যদের নিয়ে বৈঠক হয় বিজেপি নেতৃত্বের। যা নিয়ে জল্পনা দানা বাঁধছে। যদিও, অল ইন্ডিয়া মতুয়া মহাসঙ্ঘের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রয়োজনে আন্দোলনের মধ্য দিয়ে মতুয়ারা তাদের অধিকার আদায় করে নেবে।