মুখের সকল কালো দাগ তুলতে রোজ রাতে করুন এই কাজগুলো

মুখের সকল কালো দাগ তুলতে রোজ রাতে করুন এই কাজগুলো
মুখের সকল কালো দাগ তুলতে রোজ রাতে করুন এই কাজগুলো

মুখের যে কোনো দাগ দূর করতে লেবুর জুড়ি মেলা ভার। তাই প্রাকৃতিক উপায়ে মুখের দাগ দূুর করুন । কেননা এতে কোন পার্শ্বপ্রতিক্রিয়া নেই। যদি আপনি একটু খেয়াল করেন তাহলে বুঝতে পারবেন সকল ফেয়ারনেস ক্রিমে লেবুর ব্যবহার করা হয়। তবে এই লেবু দিয়ে রুপচর্চা আপনাকে দিনে নয় রাতের বেলা করতে হবে। কেননা দিনের বেলা সূর্যের আলো ত্বকে প্রভাব বিস্তার করতে পারে। আর রাতে বেলা এই কাজটি করলে সূর্যের আলো নিয়ে কোন চিন্তা থাকবে না।

স্বাভাবিক ত্বক হলে সতেজ পাকা লেবুর রস সরাসরি মুখের যেসব স্থানে দাগ রয়েছে সেসব স্থানে লাগিয়ে দিন। লেবুর রসের সাথে একটু মধুও মিশিয়ে নিতে পারেন। এতে আপনার ত্বক উজ্জ্বল হবে। লেবুর রস মাখানো হলে মুখ শুকোতে দিন এবং লেবুর রস মুখে নিয়েই ঘুমাতে চলে যান। সকালে মুখ ধুয়ে ফেলুন। ব্যাস তাহলেই কাজ শেষ।

সেনসেটিভ বা শুষ্ক ত্বক হলে পাকা লেবুর রসের সাথে অল্প একটু মূলতানি মাটি ও মধু মিশিয়ে নিয়ে দাগ আক্রান্ত স্থানে লাগিয়ে আধাঘণ্টা অপেক্ষা করুন। তারপর রস শুকালে ঘুমাতে চলে যান এবং সকালে মুখ ধূয়ে ফেলুন। এভাবে কয়েক সপ্তাহ ব্যবহার করলে আপনার মুখের কালো দাগসহ নানা প্রকার দাগ মুছে যাবে।

সর্তকতা: লেবুর রস মুখে লাগানোর পর যদি কোনরকম প্রতিক্রিয়া লক্ষ্য করেন তবে সাথে সাথে মুখ ধুয়ে ফেলবেন। কেননা অনেকের এলার্জিজনিত সমস্যা থাকতে পারে এবং এর থেকে পার্শ্বপ্রতিক্রিয়া সৃষ্টি হতে পারে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.