বেকিং সোডার এই সকল ব্যবহারগুলি সম্পর্কে জানেন কি!

বেকিং সোডার এই সকল ব্যবহারগুলি সম্পর্কে জানেন কি!
বেকিং সোডার এই সকল ব্যবহারগুলি সম্পর্কে জানেন কি!

ত্বককে সুন্দর ও কোমল করতে অনেকেই বেকিং সোডা ব্যবহার করে থাকে। এছাড়া মুখের দুর্গন্ধ দূর করতেও বেকিং সোডা ব্যবহার করা যায়। বিশেষত গরমকালে বেকিং সোডা ব্যাবহারের টিপসগুলি জানা উচিত। বেকিং সোডাতে উপস্থিত থাকে সোডিয়াম বাইকার্বোনেট । এটিতে নাহকোলাইট থাকে যা প্রাকৃতিক খনিজ ন্যাট্রন। বহু প্রাচীনকালে ইজিপ্সিয়ানরা এটিকে সাবান হিসাবে ব্যবহার করতেন, এখন এটি রান্নার সামগ্রীতে পরিণত হয়েছে।

দুর্গন্ধ থেকে বাঁচতে রক্ষা করে। গ্রীষ্মে ঘাম হওয়া একটা স্বাভাবিক ঘটনা। তবে এই ঘামের গন্ধ যখন খুব বেশি পরিাণে হয়, তা অস্বস্তিকর হয়ে ওঠে আপনার পাশাপাশি আপনার চারপাশের লোকদের কাছেও। বেকিং সোডা এই সমস্যা এড়াতে বিশেষ সাহায্য করে।

পরিমাণমত জল দিয়ে বেকিং সোডার একটি পেস্ট তৈরি করুন তারপর এটি আপনার আন্ডার আর্মে লাগান এবং ৫ থেকে ১০ মিনিট পরে স্নান করে নিন। এটি আপনাকে আরও বেশি সময় সতেজ থাকতে সহায়তা করবে। বেকিং সোডা প্রাকৃতিক দুর্গন্ধনাশক পদার্থ, হাত ও দাঁত পরিষ্কারের জন্যও এটি ব্যাবহার করতে পারেন।

জুতোর গন্ধ এড়াতে সক্ষম বেকিং সোডা। গ্রীষ্মের মরসুমে দুর্গন্ধযুক্ত সমস্যা খুব সাধারণ ঘটনা। ছেলেদের ক্ষেত্রে এই সমস্যাটি সবচেয়ে বেশি দেখা যায়। আপনি যদি এই সমস্যা থেকেও সমস্যায় পড়ে থাকেন তবে বেকিং সোডা আপনার পা, জুতো এবং মোজা সমস্ত গন্ধ মুক্ত রাখতে সহায়তা করবে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.